খালেদা জিয়ার রায় ঘিরে জনমনে আতঙ্ক

ঢাকা, শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০১৮ | ১২ ফাল্গুন ১৪২৪

খালেদা জিয়ার রায় ঘিরে জনমনে আতঙ্ক

পরিবর্তন প্রতিবেদক ১২:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০৮, ২০১৮

print
খালেদা জিয়ার রায় ঘিরে জনমনে আতঙ্ক

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলার রায় আজ বৃহস্পতিবার ঘোষণা করা হবে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এই মামলার অন্যতম আসামি।

রায়কে ঘিরে জন সাধারণের মধ্যে চাপা আতঙ্ক বিরাজ করছে। চতুর্দিকে আইন-শৃঙ্খলা বাহিনীর কড়া নিরাপত্তা ও রায়কে কেন্দ্র বিগত কয়েকদিনে আওয়ামী লীগ-বিএনপি নেতাদের পক্ষে-বিপক্ষে পাল্টাপাল্টি বক্তব্যের কারণে সবার মধ্যে এক ধরনের ভীতি কাজ করছে।

রায় নিয়ে সাধারণ মানুষের সাথে কথা বলে এ আতঙ্কের বিষয়টি ফুঁটে উঠেছে।

মৎস্য ভবন এলাকায় রিকশাচালক মুহিত বলেন, ভাই আমরা গরিব মানুষ। রিকশা চালিয়ে পেট চলে। আজকে এখানে দাঁড়াতেই দিচ্ছে না। দেশে এসব ঝামেলা লেগে থাকলে আমার পেট চলবে কেমনে?

পুরান পল্টল এলাকায় ছেলেকে স্কুলে দিয়ে ফিরছিলেন তহমিনা নামের এক নারী। তিনি পরিবর্তন ডটকমকে বলেন, রায় কি হবে জানি না। কিন্তু রায়কে ঘিরে, চারিদিকে যে অবস্থা তাতে ভয় লাগছে। পুলিশ রাস্তায় আসার বাচ্চার ব্যাগ চেক করছে। রাত থেকে বিজিবির গাড়ি ঘুরতেছে। সব মিলিয়ে পরিবেশটা আমার কাছে অস্বাভাবিক মনে হচ্ছে।

মতিঝিলের দিকে যাচ্ছিলেন ব্যবসায়িক কাজে রহমাতুল্লাহ নামের এক ব্যাক্তি। তিনি বলেন, আমি ফার্মগেট এলাকা থেকে এসেছি, কিন্তু খুব বেশি মানুষ দেখলাম। সবার চোখ রায়ের দিকে। রায় পরবর্তী পরিস্থিতি নিয়ে বেশি ভয় পাচ্ছি। যার কারণে অনেকেই আজকে ঘর থেকে বের হয়নি।

সরেজমিনে বিজয় সরণী, ফার্মগেট, শাহবাগ, মৎস্য ভবন, প্রেসক্লাবের রাস্তাগুলোতে যেখানে প্রচণ্ড জ্যাম থাকে, সেখানে কোনো যানজট নেই। রাস্তায় গাড়ির সংখ্যা কম। শাহবাগ থেকে  মৎস্য ভবন এলাকা পর্যন্ত রাস্তার দুইপাশে যেসব অস্থায়ী স্টলগুলো ছিল সবগুলো তুলে দিয়েছে পুলিশ। ফলে রাস্তায় যেন এক ধরনের নীরবতা বিরাজ করছে।

এদিকে রায়কে কেন্দ্র করে বিএনপি যেন কোনো সহিংসতা না করতে পারে, সে জন্য মাঠে রয়েছে আওয়ামী লীগ। বিভিন্ন স্থানে তাদের অবস্থান করতে দেখা গেছে। কিছু কিছু জায়গায় মোটরসাইকেলে মহড়া দিতে দেখা গেছে।

টিএটি/এসবি

আরও পড়ুন...
খালেদার আদালত যাত্রায় থাকবে বিশেষ প্রটোকল
খালেদার বাসার আশপাশের সব সড়ক বন্ধ
খালেদার রায়ের অপেক্ষা, আদালত ঘিরে কড়া নিরাপত্তা
‘রায় বিপক্ষে গেলে রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাইতে পারেন খালেদা’

খালেদার রায়ের অপেক্ষা, আদালত ঘিরে কড়া নিরাপত্তা
রায় শুনতে আদালতের পথে খালেদা জিয়া
নাশকতা ঠেকাতে রাজপথে আ’লীগ

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad