অবশেষে পরিচয় মিললো নাখালপাড়ায় নিহত তৃতীয় জঙ্গির

ঢাকা, মঙ্গলবার, ২১ আগস্ট ২০১৮ | ৬ ভাদ্র ১৪২৫

অবশেষে পরিচয় মিললো নাখালপাড়ায় নিহত তৃতীয় জঙ্গির

পরিবর্তন প্রতিবেদক ১:৩০ পূর্বাহ্ণ, জানুয়ারি ২২, ২০১৮

অবশেষে পরিচয় মিললো নাখালপাড়ায় নিহত তৃতীয় জঙ্গির

রাজধানীর পশ্চিম নাখালপাড়ার রুবি ভিলায় র‌্যাবের অভিযানে নিহত তিন জঙ্গির মধ্যে পরিচয় না জানা অবশিষ্ট একজনের পরিচয় জানিয়েছে র‌্যাব।

রোববার সন্ধ্যায় ক্ষুদে বার্তা পাঠিয়ে র‌্যাব জানায়, তিন জঙ্গির মধ্যে পরিচয় না জানা অবশিষ্ট একজনের পরিচয় জানা গেছে। তার নাম রবিন, বাড়ি শেরপুর জেলায়। নিহত জঙ্গির বড় ভাই গোলাম মোস্তফা মৃতদেহ দেখে পরিচয় নিশ্চিত করেছেন।

গত ১২ জানুয়ারি শুক্রবার রাজধানী পশ্চিম নাখালপাড়ার রুবি ভিলায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির এক আস্তানা গুড়িয়ে দেয় র‌্যাব। অভিযানে জেএমবির তিন সদস্য নিহত হন। ১৪ জানুয়ারি নিহতদের মধ্যে একজনের পরিচয় জানায় র‌্যাব। ফিংগার প্রিন্টের সঙ্গে জাতীয় পরিচয়পত্রের তথ্য মিলিয়ে জানা যায়, নিহতদের একজনের নাম মেজবা উদ্দিন ওরফে জাহিদ।

তখন র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইংয়ের পরিচালক মুফতি মাহমুদ খান পরিবর্তন ডটকমকে জানান, অভিযান পরিচালনা করতে গিয়ে র‍্যাব জানতে পারে নিজেকে জাহিদ পরিচয় দিয়ে একজন রুবী ভিলার ৫ম তলার ফ্লাটটি ভাড়া নেয়।

তিনি বলেন, তিন জঙ্গির মৃত্যুর মধ্য দিয়ে অভিযান শেষ হওয়ার পর নিহতদের ফিংগার প্রিন্ট পরীক্ষা করে জাহিদের আঙ্গুলের ছাপের সঙ্গে একটি জাতীয় পরিচয়পত্রের মিল পাওয়া যায়। ওই জাতীয় পরিচয়পত্র অনুযায়ী তার আসল নাম- মেজবা উদ্দিন, পিতা-এনামুল হক, মাতা-তাহমিনা আক্তার, জেলা-কুমিল্লার মনোহরগঞ্জে বলে জানা যায়। এতে বোঝা যাচ্ছে এই মেজবাই নিজের আসল পরিচয় গোপন করে ছদ্মনামে বাসা ভাড়া নিয়েছিল।

পরে গত ১৯ জানুয়ারি আরেকজনের পরিচয় জানা যায়। অভিযানে নিহত তিন জঙ্গির মধ্যে পরিচয় না পাওয়া দুজনের ছবি প্রকাশের সূত্রে তার নাম জানা যায়। নিহত ওই জঙ্গির নাম নাফিস, বাড়ি চট্টগ্রামে। নাফিসের বাবা মৃতদেহ দেখে পরিচয় নিশ্চিত করেন।

পিএসএস/এএস