স্যানিটারি ন্যাপকিন তৈরি শেখাচ্ছেন অক্ষয়

ঢাকা, শুক্রবার, ২৭ এপ্রিল ২০১৮ | ১৩ বৈশাখ ১৪২৫

স্যানিটারি ন্যাপকিন তৈরি শেখাচ্ছেন অক্ষয়

পরিবর্তন ডেস্ক ১০:০০ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৪, ২০১৮

print
স্যানিটারি ন্যাপকিন তৈরি শেখাচ্ছেন অক্ষয়

‘টয়লেট’-এর স্বচ্ছতা নিয়ে সওয়াল আগেই তুলেছিলেন। এবার নারীদের অধিকার নিয়ে সরব হয়েছেন। এবার ঋতুস্রাব নিয়ে সমাজের ‘টাবু’গুলো ভাঙতে চান ‘প্যাডম্যান’ অক্ষয়। সেই কাজেই ব্রতী হয়েছেন তিনি। নিজে হাতে তৈরি করছেন এমন স্যানিটারি ন্যাপকিন, যা অল্প দামেই নারীদের কাছে পৌঁছে দেওয়া যায়। কেমন করে তৈরি হয় নারীদের এই অতি প্রয়োজনীয় জিনিসটি? ‘প্যাডম্যান’-এর নতুন গানে তাই তুলে ধরেছেন বলিউডের খিলাড়ি। এ সংক্রান্ত একটি খবর প্রকাশ করেছে ভারতের সংবাদ প্রতিদিন পত্রিকা।

কোয়েম্বাটোরের অরুণাচলম মুরুগানান্থমের চরিত্র এ ছবিতে ফুটিয়ে তুলেছেন অক্ষয়। ঋতুস্রাবের সময় নারীদের স্বচ্ছতার পথ দেখিয়ে দুনিয়ার নজর কেড়েছিলেন অরুণাচলম। এমন মেশিন তৈরি করেছিলেন যা অনেক কম খরচেই স্যানিটারি ন্যাপকিন তৈরি করতে সক্ষম। নিজের এই কাজের জন্য পদ্মশ্রী পুরস্কার পেয়েছিলেন অরুণাচলম। ২০১৬ সালে টাইম ম্যাগাজিনের বিচারে বিশ্বের ১০০ জন গুরুত্বপূর্ণ ব্যক্তিদের মধ্যে ঠাঁই পেয়েছিল তার নাম। সেই মানুষটার কথাই তুলে ধরা হয়েছে এই ছবিতে। নতুন গানটিতেও একই কাহিনিই ফুটে উঠল।

জানুয়ারি মাসের ২৬ তারিখ মুক্তি পাওয়ার কথা ছিল ‘প্যাডম্যান’-এর। কিছুদিন আগেই মুক্তির তারিখ একদিন এগিয়ে আনা হয়। ঠিক তারপরেই হয় ‘পদ্মাবত’-এর মুক্তির দিন ঘোষণা। জানুয়ারি মাসের ২৫ তারিখ।

এতে কী ‘প্যাডম্যান’-এর উপর বাড়তি চাপ সৃষ্টি হল?

সম্প্রতি এ প্রশ্নের উত্তরে অক্ষয় জানান, যেকোনও ছবি যেকোনও সময় মুক্তি পাওয়ার অধিকার রয়েছে। ছবির গুণেই তা বক্স অফিসে চলবে। এতে তার ছবিতে কোনও প্রভাব পড়বে না। ঘটনাচক্রে দুই ছবির নামে অনেকটা মিল থাকলেও কাহিনি সম্পূর্ণ আলাদা। সাধারণতন্ত্রের উইক এন্ড-এ মুক্তি পাচ্ছে। তাই দু’টি ছবিই বাড়তি সুবিধা পাবে বলে মনে করেন অভিনেতা।

ভিডিও...

জিজাক/

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad