পাকিস্তানে পৈত্রিক বাড়িতে শশী কাপুরকে শ্রদ্ধা

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ১ পৌষ ১৪২৪

পাকিস্তানে পৈত্রিক বাড়িতে শশী কাপুরকে শ্রদ্ধা

পরিবর্তন ডেস্ক ৩:৫৪ অপরাহ্ণ, ডিসেম্বর ০৭, ২০১৭

print
পাকিস্তানে পৈত্রিক বাড়িতে শশী কাপুরকে শ্রদ্ধা

ভারতীয় চলচ্চিত্র জগতের অন্যতম নক্ষত্র শশী কাপুর প্রয়াত হয়েছেন গত ৪ ডিসেম্বর। অভিনেতার প্রয়াণের খবরে তার প্রতি শ্রদ্ধা নিবেদন করলেন পাকিস্তানের পেশোয়ারবাসী। সেখানে কাপুর পরিবারে পৈত্রিক বাড়ির সামনে তার গুণমুগ্ধরা জড়ো হয়েছেন। এমনটাই জানানো হয় কলকাতা২৪ ডটকমের খবরে।

.

পাক সংবাদ মাধ্যমের বরাত দিয়ে কলকাতা২৪ জানায়, একটি বিশাল পোস্টার দেওয়া হয়েছে কাপুর হাভেলির সামনে। সেই পোস্টারে লেখা আছে, ‘peshawar will never ever forget you’.

বাড়িটা শতবর্ষের দোরগোড়ায়। পুরনো বাড়ির সামনে আধুনিক পাক প্রজন্মের ভিড়। তারা দেখছেন শশী কাপুরের ছবি, তার প্রতি শ্রদ্ধা জানিয়ে লিখছেন দু’চারটা কথা। বয়স্করা স্মৃতি রোমন্থন করে শশী কাপুরের বিভিন্ন ছবির কথা জানাচ্ছেন।

পেশোয়ারের বিখ্যাত কিসসা কাহানি বাজার। এই বাজারেই আছে কাপুর হাভেলি। ১৯১৮ সালে এই বাড়ি তৈরি করেছিলেন প্রয়াত শশী কাপুরের ঠাকুরদা ভাস্বরনাথ কাপুর। এই বাড়িতেই থাকতেন কিংবদন্তি অভিনেতা পৃথ্বীরাজ কাপুর। তারই ছেলে রাজ কাপুরের জন্ম কাপুর হাভেলিতে। ১৯৪৭ সালে পাকিস্তান ছেড়ে কাপুর পরিবার ভারতে চলে আসে। ১৯৩৮ সালে কলকাতায় জন্ম হয়েছিল প্রখ্যাত ভারতীয় অভিনেতার শশী কাপুরের।

১৯৯০ সালে পৈত্রিক বাড়ি দর্শনে গিয়েছিলেন শশী কাপুর। সঙ্গে ছিলেন, তার ভাই রণধীর কাপুর ও ভাইপো ঋষি কাপুর। সেই ছবি অম্লান এখনো পেশোয়ারবাসীর কাছে।

বিএইচ/

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad