ব্রিটেনের সিনেমা হল পুড়িয়ে দেবে ভারতের করণী সেনা!

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ১ পৌষ ১৪২৪

ব্রিটেনের সিনেমা হল পুড়িয়ে দেবে ভারতের করণী সেনা!

পরিবর্তন ডেস্ক ৪:৩৮ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০১৭

print
ব্রিটেনের সিনেমা হল পুড়িয়ে দেবে ভারতের করণী সেনা!

ক্ষমতাসীন বিজেপি আর রাজপুতদের প্রতিবাদের মুখে সঞ্জয় লীলা বানসালির নতুন সিনেমা ‘পদ্মাবতী’ ভারতে মুক্তি দেয়া অনিশ্চিত হয়ে পড়েছে। তবে যুক্তরাজ্য সিনেমাটি তাদের দেশে মুক্তির জন্য ছাড়পত্র দিয়েছে।

.

যুক্তরাজ্যের এ সিদ্ধান্তে ক্ষুব্ধ ভারতীয় রাজপুত করণী সেনা দেশটির সিনেমা হল জ্বালিয়ে দেওয়ার হুমকি দিয়েছে।

রিপাবলিক টিভিকে রাজপুত করণী সেনার নেতা সুখদেব সিং বলেন, ‘যে হলে পদ্মাবতী চলবে, সেটিই জ্বালিয়ে দেয়া হবে।’

তিনি বলেন, ‘আমি ব্রিটেনে যেতে চেয়েছিলাম প্রতিবাদ করার জন্য। কিন্তু ভারত সরকার আমার পাসপোর্ট জব্দ করায় যেতে পারছি না। আমি সেখানকার রাজপুতদের প্রতিবাদ করার আহ্বান জানাচ্ছি।’

ব্রিটিশ বোর্ড অফ ফিল্ম ক্লাসিফিকেশন ‘পদ্মাবতী’র ছাড়পত্র দিয়ে একটি টুইট করেছে। সেখানে বলা হয় ছবিটি ডিসেম্বরের ১ তারিখেই মুক্তি দেয়া হবে।

তবে বিশ্বব্যাপী ‘পদ্মাবতী’ মুক্তি দেয়ার আগে ভারতীয় কর্তৃপক্ষের অনুমোদনের প্রয়োজন পড়বে বলে জানিয়েছেন ছবিটির নির্মাতারা।

‘পদ্মাবতী’-তে রানী পদ্মিনীর চরিত্রে অভিনয় করেছেন দীপিকা পাডুকোন। এছাড়াও সিনেমাটিতে শহিদ কাপুর ও রনবির সিং দুটি প্রধান চরিত্রে অভিনয় করেছেন।

সিনেমাটিতে রাজপুতদের ইতিহাস বিকৃত করা হয়েছে বলে প্রতিবাদ করে আসছে করণী সেনারা। সংগঠনটি শুটিং চলার সময় পদ্মাবতীর সেটে আগুন ধরিয়ে দেয় ও পরিচালক সঞ্জয় লীলা বানসালির উপর আক্রমণ করে।

সিনেমাটি মুক্তির ঘোষণা দেয়া হলে ভারতের বিভিন্ন রাজ্যে প্রতিবাদ, বিক্ষোভ আরও বৃদ্ধি পায়। এরই মধ্যে সঞ্জয় লীলা বানসালি ও দীপিকা পাডুকোনকে হত্যার জন্য পুরস্কার ঘোষণা করেছেন কয়েকজন বিজেপি নেতা।

এমআর/এমএসআই

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad