প্রেমের ক্ষেত্রে যেসব নায়ক-নায়িকাদের বয়সের ব্যবধান অনেক

ঢাকা, শনিবার, ১৬ ডিসেম্বর ২০১৭ | ১ পৌষ ১৪২৪

প্রেমের ক্ষেত্রে যেসব নায়ক-নায়িকাদের বয়সের ব্যবধান অনেক

পরিবর্তন ডেস্ক ১১:৫৮ পূর্বাহ্ণ, নভেম্বর ১৩, ২০১৭

print
প্রেমের ক্ষেত্রে যেসব নায়ক-নায়িকাদের বয়সের ব্যবধান অনেক

বয়সকে তুড়ি মেরে বারবার কম বয়সীদের প্রেমে পড়েছেন যেসব বলিউড-হলিউডের নায়ক-নায়িকারা।
জর্জ ক্লুনি সম্প্রতি বলেছেন, ‘আমার এখন যা বয়স তাতে ছবিতে এমন চরিত্র পাব না যে, নায়িকাকে জিতে নেব।’ খুঁজে দেখলে, অনেক অষ্টাদশীরই হদিশ মিলবে যারা ৫৭ বছর বয়সি অভিনেতার এই কথা ভুল প্রমাণ করতে মরিয়া। কারণ তিনি জর্জ ক্লুনি।

.

বলিউডের পঞ্চাশোর্ধ্ব খানেদের ক্ষেত্রেও ছবিটা একই। নায়কদের বয়স যত বাড়ে, হাঁটুর বয়সি মেয়েদের কাছে তারা তত বেশি আকর্ষণীয় হয়ে ওঠেন। অন্তত রুপালি জগতের ইতিবৃত্ত তা-ই বলে। সেলুলয়েডের অসম বয়সি সম্পর্কের রঙ লেগেছে অনেক তারকার বাস্তব জীবনেও। সেই তালিকায় নতুন সংযোজন ভারতের হার্টথ্রব মিলিন্দ সোমেন।

৫২ বছর বয়সি এই মডেল-অভিনেতার বর্তমান প্রেমিকার বয়স মাত্র ২২ বছর। মিলিন্দের ইনস্টাগ্রাম জুড়ে রয়েছে তার ও প্রেমিকা অঙ্কিতা কোনওয়ারের ঘনিষ্ঠ মুহূর্তের ছবি। সেই ছবি এখন ইন্টারনেটে সমালোচকদের নতুন নিশানা। তবে প্রেম কি কোনও দিন সমাজের চোখারাঙানির পরোয়া করে? ভয় পায় বয়সের বেড়াজাল ডিঙাতে?

বলিউডে বয়স থমকে

তারকাদের হাঁড়ির খবর যারা রাখেন, তাদের নিশ্চয়ই তালিকাটা এত দিনে মুখস্থ। বলিউডের এভারগ্রিন সুন্দরী অভিনেত্রীদের অনেকেই জীবনসঙ্গী হিসেবে বেছে নিয়েছেন বয়সে অনেকটাই বড় অভিনেতাদের। ২২ বছর বয়সে বিয়ে হয় সায়রা বানুর। দিলীপ কুমারের বয়স তখন ৪৫ বছর। অনেক চড়াই-উতরাইয়ের মধ্য দিয়ে গেলেও তাদের বন্ধন এখনও অটুট। হেমা মালিনী ও ধর্মেন্দ্রর মধ্যে বয়সের ব্যবধান ১৩ বছর। ১৬ বছর বয়সে বিয়ে করেছিলেন ডিম্পল কাপাডিয়া। তখন রাজেশ খান্নার বয়স ৩১ বছর। মেয়ের (পূজা বেদী) বয়সি পারভিন দুসাঞ্জকে বিয়ে করেছিলেন ৬৭ বছর বয়সি কবীর বেদী। প্রায় ৩০ বছরের ব্যবধান।

কবীর-পারভিন

নতুন প্রজন্মের তারকাদের মধ্যে, শহিদ কাপুর তার স্ত্রী মীরা রাজপুতের চেয়ে ১২ বছরের বড়। সাইফ-কারিনার বয়সের ব্যবধান ১০ বছর।
তবে নজর কেড়েছেন সঞ্জয় দত্ত। তার স্ত্রী মান্যতার চেয়ে তিনি ১৯ বছরের বড়। সঞ্জয়ের জীবনে অনেক নারীই এসেছেন। মান্যতার আগে দু’বার বিয়েও করেছেন অভিনেতা। তবে মান্যতা যেন তার জীবনের মোড় ঘুরিয়ে দিয়েছেন। শোনা যায়, মান্যতার হাতের রান্না খেয়েই মন মজেছিল সঞ্জুবাবা খ্যাত এই তারকার। তাদের বিয়েতে সায় ছিল না সঞ্জয়ের বোনেদের।

তবে নিজের গুণেই মান্যতা যে সঞ্জয়ের জীবনের প্রকৃত কর্ত্রী হয়ে উঠেছেন, তা স্পষ্ট তার কথায়। ‘সঞ্জু ক্ষমতাশালী। আর এমন ব্যক্তিদের চারপাশে অনেক মানুষের আনাগোনা হয়, যারা বন্ধুর বেশে ষড়যন্ত্র করে। সঞ্জয় ও সেই সব ছদ্মবেশী বন্ধুর মাঝের দেওয়াল আমি’, একটি সাক্ষাৎকারে বলেছিলেন সঞ্জয়-পত্নী মান্যতা।

জনি-অ্যাম্বার

হলিউডের চ্যাম্প

বর্তমান মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হোক বা হলিউডের নামজাদা অভিনেতা, বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে তারা বারবার কম বয়সীদের প্রেমে পড়েছেন, বিয়ে করেছেন, বিয়ে ভেঙে আবার নতুন সম্পর্কে জড়িয়েছেন। তাদের মধ্যে উল্লেখ্য চার্লি চ্যাপলিন-উনা ও’নেল (৩৬ বছর), উডি অ্যালেন-সুন ওয়াই প্রেভিন (৩৫ বছর), টম ক্রুজ-কেটি হোমস (১৬ বছর), ব্র্যাডলি কুপার-সুকি ওয়াটারহাউজ (১৭ বছর), জনি ডেপ-অ্যাম্বার হার্ড (২২ বছর), মাইকেল ডগলাস-ক্যাথরিন জিটা জোনস (২২ বছর)। এই দৃষ্টান্তগুলোতে পুরুষরাই বয়সে বড়।

উলট পুরাণ

অবশ্য সব সময় পুরুষই বয়সে বড় হবে, এই মিথ ভেঙে দিয়েছে বলিউড-হলিউড দুই ইন্ডাস্ট্রিই। ও দিকে ডেমি মুর-অ্যাস্টন কুচার হোক বা এ দিকে ফারহা খান-শিরীষ কুন্দর বা সোহা আলি খান-কুণাল খেমু, দুই ইন্ডাস্ট্রিতেই এমন দৃষ্টান্ত ভূরি ভূরি।

সঞ্জয়-মান্যতা

ডুবসাগরে...

ভারতের আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, রুপালি জগতের বহমান ধারায় মিলিন্দ সোমেন একটি নিমিত্ত মাত্র। প্রেমের ক্ষেত্রে বয়স কতটা গুরুত্বপূর্ণ, তা নিয়ে প্রশ্ন তুলতেই পারেন সমাজতাত্ত্বিকরা। তবে প্রেম এমনই এক ধাঁধা যেখানে সব হিসেব গুলিয়ে যায়। এই ধরনের সম্পর্কে প্রেমের চেয়েও লাভ-ক্ষতির হিসেব খুঁজে দেখতেই অভ্যস্ত আমজনতা। অনেক কম বয়সী মেয়ের মন জয় করায় সমাজের চোখে পুরুষটি যেমন দোষী, আবার প্রতিভাবানও। আর উল্টো দিকে নারীরও অনেক তকমা জুটে যায়। তবে প্রেম করতে যারা জানেন, তারা মানেন শুধু জগজিৎ সিংকে...

জিজাক/এএসটি

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad