কেবিসিতে বিগ বি ‘কম্পিউটার জি’র দিকে তাকিয়ে কী দেখেন?

ঢাকা, মঙ্গলবার, ২১ নভেম্বর ২০১৭ | ৭ অগ্রহায়ণ ১৪২৪

কেবিসিতে বিগ বি ‘কম্পিউটার জি’র দিকে তাকিয়ে কী দেখেন?

পরিবর্তন ডেস্ক ৫:২৪ অপরাহ্ণ, অক্টোবর ২০, ২০১৭

print
কেবিসিতে বিগ বি ‘কম্পিউটার জি’র দিকে তাকিয়ে কী দেখেন?

‘কম্পিউটার জি, ইসে লক কর দিয়া যায়! ২০০০ সাল থেকে এই এক বুলি আউড়ে আসছেন শাহেনশা অমিতাভ বচ্চন। কিন্তু এই ‘কম্পিউটার জি’ আদতে কেমন? আর কি এমন আহামরি দেখতে পান এতে বিগ বি?

.

মধ্যপ্রদেশের জাওয়ারার(Jawara) ছেলে অভিনব চলতি বছরের কৌন বনেগা ক্রোড়পতির প্রতিযোগী। ক্রোড়পতি না হতে পারলেও কেবিসি থেকে ১২ লক্ষ ৫ হাজার টাকা বাড়িতে নিয়ে আসতে পেরেছে অভিনব। নিজের ব্লগে অমিতাভ বচ্চনের বিশেষ এই যন্ত্রবন্ধুটির নাড়ি নক্ষত্র তুলে ধরেছেন অভিনব।

অভিনব বলছেন ‘অদ্ভুত এই কম্পিউটার স্ক্রিনে একটি প্রশ্ন, তার চারটি অপশন, কত টাকার প্রশ্ন, আর ব্যবহৃত ও অব্যবহৃত লাইফলাইন এই বিষয়গুলো দেখতে পান বচ্চন স্যার’।

তবে অভিনব আরও বলছেন, যে যতক্ষণ না পর্যন্ত প্রতিযোগী কোনও উত্তর দিচ্ছেন, ততক্ষণ অমিতাভ বচ্চনও জানেন না ঠিক উত্তরটি কী? অর্থাৎ বিগ বি ‘লক কিয়া যায়’ বললে তবেই উত্তরটি তার স্ক্রিনে ফুটে উঠবে।

অপশন একবার লক করা হয়ে গেলেই নিমেষে তার কম্পিউটার স্ক্রিনে চলে আসে সঠিক উত্তরটি। সঙ্গে ভুল উত্তর এবং সঠিক উত্তর সম্পর্কিত যাবতীয় খুঁটিনাটি। যদিও প্রতিযোগীকে বিভিন্ন উত্তর নিয়ে বিভ্রান্ত করা— পুরোটাই বচ্চন স্যারের অভিনয়ের কেরামতি। আর প্রতিযোগীকে ভুল উত্তর সম্পর্কে সতর্ক করাটাও তার মহৎ অঙ্গভঙ্গিমার উদাহরণ।

কখনও যদি প্রতিযোগীর নাম, ঠিকানা, পেশা বা এই সংক্রান্ত কোনও তথ্য ভুলে যান তখন তিনি এই কম্পিউটার জির সাহায্যেই সব কিছু দেখতে পেয়ে যান।

তবে একজন প্রতিযোগীর কম্পিউটার শুধুমাত্র প্রশ্নটি দেখার জন্যই। এর চেয়ে বেশি প্রতিযোগীর কম্পিউটার সাড়া দিতে পারে না। যা সঞ্চালক অর্থাৎ অমিতাভ বচ্চনের কম্পিউটার তুলনামূলক ভাবে বেশি সাড়া দিয়ে থাকে।

ভারতের আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, শো শুরুর সময় বিগ বি’র সামনের দুটো স্ক্রিনই বন্ধ থাকে। এমনকি ‘ফাস্টেস্ট ফিঙ্গার ফার্স্ট’ এর সময়েও মেশিন দুটি বন্ধ থাকে। সামনে একটি জায়ান্ট স্ক্রিনে সমস্ত তথ্য আসে। আর সেখান থেকেই বিগ বি হট সিটের প্রতিযোগীকে বেছে নেন।

জিজাক/এএসটি

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad