এই শিশুটির আসল পরিচয় জানেন?

ঢাকা, মঙ্গলবার, ১৭ অক্টোবর ২০১৭ | ২ কার্তিক ১৪২৪

এই শিশুটির আসল পরিচয় জানেন?

পরিবর্তন ডেস্ক ১:৩৫ অপরাহ্ণ, আগস্ট ২৩, ২০১৭

print
এই শিশুটির আসল পরিচয় জানেন?

কয়েকদিন ধরেই নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও, যে ভিডিওটি নিজের সোশ্যাল সাইটে পোস্ট করেছিলেন বিরাট কোহলি। আর তারপরই বহু লোকজনেরই ফেসবুক, হোয়াটসঅ্যাপ, ইনস্টাগ্রামে ভিডিওটি ছড়িয়ে যায়।

ভিডিওতে দেখা যায়, বছর তিনেকের ছোট্ট এক শিশুকে কেউ একজন পড়াতে বসিয়েছেন। তাকে শেখানো হচ্ছিল অঙ্ক। আর তা নিয়ে শিশুটিকে এমন বকাবকি করা হচ্ছিল, যাতে সে যথেষ্ট আতঙ্কিত। কাঁদতে কাঁদতে শিক্ষিকাকে সে শান্ত হওয়ার আবেদন করছে।

বিরাট কোহলির পোস্ট করা এই ভিডিওটিই শেয়ার করেন যুবরাজ সিংসহ বহু তারকা। করুণ এই ভিডিওটি দেখে অনেকেই ক্ষুব্ধ হন। সমালোচনার ঝড় ওঠে। বিরাট, যুবরাজ, শিখর ধাওয়ানরা এধরণের শিশু নির্যাতন থেকে সকলকে বিরত থাকতে অনুরোধ করেন।

তবে ভিডিওতে দেখা এই শিশুটি কে জানেন?

শিশুটি হলো বলিউডের গায়ক তোশি সাবরির ভাইঝি হায়া। তোশি কে চিনতে পারছেন? সেই তোশি যিনি 'স্টার ভয়েস অফ ইন্ডিয়া' থেকে উঠেছিলেন। 'রাজ' ফিল্মে 'মাহি' গানটা গেয়ে খ্যাতি লাভ করেছিলেন। এই শিশুটি সেই তোশিরই ভাইঝি।

হিন্দুস্থান টাইমস এর খবরে বলা হয়, শিশুটির ভিডিওসহ খবর চোখে পড়ার পর ঘটনার ব্যাখ্যা দেন তোশি। তিনি বলেন, 'ভিডিওটা শিশুটির মায়ের রেকর্ড করা ভিডিও, বাচ্চাটা কতটা জেদি হয়ে গেছে সেটা মা তার স্বামী ও ভাইকে দেখানোর জন্যই ভিডিওটা রেকর্ড করেছিল।’'

তোশি আরও বলেন, ‘ও নার্সারিতে ভর্তি হয়েছে, তাকে সংখ্যা শেখানো হচ্ছিল, কিন্তু সে কিছুতেই শিখতে পারছে না। ও যে কাঁদছে সেটা শুধুমাত্র ওই সময়ের জন্য, যাতে ওর মা ওকে খেলতে ছেড়ে দেয়। ছোট বাচ্চা আড়াই তিন বছরের এটাকে এত বড় করে দেখার কিছু হয়নি। প্রত্যেক বাড়িতেই বাচ্চা থাকে এবং তাদের আলাদা আলাদা জেদ থাকে। ও খুবই জেদি, সকলের আদুরে।

বিরাট কোহলি, শিখর ধাওয়ানরা জানেন না আমরা কেমন, বা বাচ্চাটা কেমন? ওকে আমরা জানি, ও কেমন প্রকৃতির। ও পড়তে বসে প্রায়ই এমনভাবে খেলতে যেতে চায়।’

ভিডিও দেখতে ক্লিক করুন...

জিজাক/ এএসটি

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad