‘শির কোরমা’ সম্ভাবনাময় এক নতুন প্রেমের গল্প
Back to Top

ঢাকা, রবিবার, ৫ এপ্রিল ২০২০ | ২২ চৈত্র ১৪২৬

‘শির কোরমা’ সম্ভাবনাময় এক নতুন প্রেমের গল্প

পরিবর্তন ডেস্ক ১:৪৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২০

‘শির কোরমা’ সম্ভাবনাময় এক নতুন প্রেমের গল্প

সম্ভাবনাময় এক নতুন প্রেমের গল্প নিয়ে আসছে ‘শির কোরমা’ ছবি। ছবির ট্রেলারে সমকামী প্রেমের স্পর্শকাতর কিছু দিক তুলে ধরতে চেয়েছেন পরিচালক। স্বরা ভাস্কর ও দিব্যা দত্তা অভিনীত এই ছবি সমকামী প্রেমের গল্প। শাবানা আজমিকেও দেখা যাবে এক গুরুত্বপূর্ণ চরিত্রে। স্বরা ও দিব্যার প্রেমের কাহিনির সাথে দর্শকদের পরিচয় করায় এই ছবির ট্রেলার।

ভারতের ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, এই ছবিতে পাকিস্তানি ও কানাডিয়ান চরিত্র স্বরার। সে ভারতে আসে তার প্রেমিকার সাথে (দিব্যা দত্তা)। পরিচালক ছবিতে প্রতিটা বিষয়কে নির্দিষ্ট কোনো লিঙ্গের উর্ধ্বে রাখেছেন। শাবানা আজমি অভিনয় করেছেন দিব্যা দত্তার মায়ের ভূমিকায়, যে নিজের মেয়ের পরিস্থিতি মেনে নিতে অস্বীকার করে। বিগ বসের সদস্য প্রিয়া মালিককেও দেখা যাবে ‘শির কোরমা’ ছবিতে।

শাবানা আজমি ছবি সম্পর্কে বলেছেন, দিব্যা দত্তাই শির কোরমার চিত্রনাট্য পড়ে আমার কথা বলে। স্ক্রিপ্ট শুনেই পছন্দ হয় এবং পরে ফারাজের সাথে দেখা করে মনে হয়েছিলো ও ভীষণ বীচক্ষণ, সৎ ও গল্পটার প্রতি দায়বদ্ধ।

‘সিসক’ খ্যাত ফারাজ আরিফ আনসারি পরিচালনায় তৈরি এই ছবি। তিনি বলেন, শাবানাজির চরিত্রটি কেবলমাত্র বিশ্বের সব মায়েদের বৈশিষ্ট্য সামনে আনে তা নয়, বরং অভিভাবকত্ব নিয়ে বেশ কিছু প্রশ্নও তোলে। কিন্তু শেষপর্যন্ত মায়ের চরিত্রে নানা লেয়ার আমাদের সামনে আসে।

সমস্ত ভালাবাসা দিয়ে আগলে রাখা একটি চরিত্র যা শাবানা দিদি ছাড়া সম্ভব ছিলো না।

শাবানা আজমি ১৯৯৬ সালে একটি ছবি করেন, যা ফিল্ম ফেয়ার অ্যাওয়ার্ডের দরুন এলজিবিটিকিউ বিষয় নিয়ে তৈরি। যা পূর্বের কথা মনে করিয়ে দেয়।

ভিডিও…

এসকে/

 

তারায় তারায়: আরও পড়ুন

আরও