আয়ুষ্মান খুরানার প্রশংসায় ট্রাম্প
Back to Top

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ | ২০ চৈত্র ১৪২৬

আয়ুষ্মান খুরানার প্রশংসায় ট্রাম্প

পরিবর্তন ডেস্ক ১:০৪ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২০

আয়ুষ্মান খুরানার প্রশংসায় ট্রাম্প

আমেরিকার প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বলিউডের ছবি ‘শুভ মঙ্গল জাদা সাবধান’এর বিষয় ভালো লেগেছে। টুইটে তিনি জানিয়েছেন ‘গ্রেট’। সমকামী প্রেমের গল্প নিয়ে তৈরি এই ছবি। ছবির মূখ্য চরিত্রে রয়েছেন আয়ুষ্মান খুরানা।

ভারতের ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, শুক্রবার, এলজিবিটিকিউ অ্যাক্টিভিট পিটার ট্যাটসেল আয়ুষ্মান ও জিতেন্দ্র কুমার এর ‘শুভ মঙ্গল জাদা সাবধান’ নিয়ে টুইট করেন। ভারতে সমকামীতা নিয়ে ভেদাভেদকে থাকার পরও নির্মাতা ‘গে রোম্যান্স’ নিয়ে এ ধরনের ছবি করার সাহস দেখিয়েছেন, এই উদ্যোগকেই সাধুবাদ দিয়েছেন পিটার।

তিনি লিখেছেন, ‘ভারতে এক নতুন বলিউড রম-কমে গে রোম্যান্সকে দেখানো হয়েছে। আশা করবো বৃদ্ধ মানুষদের ধারণায় এ ছবি পার্থক্য আনতে পারবে, সমকামীতা নিয়ে ভেদাভেদকে দূরে ঠেলবে।’ ট্যাটসেলের টুইট, রিটুইট করে ট্রাম্প লিখেন, ‘গ্রেট!’

শুক্রবার মুক্তি পেয়েছে ‘শুভ মঙ্গল জাদা সাবধান’। হিতেশ কেবল্যর ছবির চিত্রনাট্য তৈরি দু’জন পুরুষকে নিয়ে, কার্তিক ও আমন, যারা নিজেদের সম্পর্কে পরিবারের সম্মতি পাওয়ার চেষ্টা করতে থাকে। ছবিতে আয়ুষ্মান-জিতেন্দ্র ছাড়াও অভিনয় করেছেন গজরাজ রাও, নীনা গুপ্তা ও মনু ঋষি।

এখনো পর্যন্ত সমালোচক, তারকা ও ফ্যানেরা ছবিটি ভীষণ পছন্দ করেছেন। ইন্ডিয়ান এক্সপ্রেসের চলচ্চিত্র সমালোচক ছবিটিকে ৩.৫ রেটিং দিয়েছেন। তিনি লিখেছেন, তীক্ষ্ণ হিউমারের প্রয়োগে বার বার ভাবনার মূলে আঘাত করে এই ছবি, পাশাপাশি প্রেমের জন্য পরিবার নামক সিস্টেমের দানবীয় থাবার বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার কথাও বলে।

এমন একটি জায়গায় ছবির যাত্রাটি পৌঁছায়, যেখানে বলিউড এর আগে কখনো যায়নি। কিন্তু তার চেয়েও বড় কথা, কার্তিক (আয়ুষ্মান) ও অমন (জিতেন্দ্র)-কে এই ছবিতে শুধুই প্রেমে মগ্ন দুটি মানুষ বলেই দেখবেন দর্শক, সমকামী দম্পতি হিসেবে নয়।

২৪ ফেব্রুয়ারি দু’দিনের ভারত সফরে আসছেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ফার্স্ট লেডি মিলানিয়া-ও থাকবেন সাথে। প্রথমে আহমেদাবাদ, তারপরে আগ্রা ও নতুন দিল্লি যাওয়ার কথা তাদের।

এসকে

 

তারায় তারায়: আরও পড়ুন

আরও