বিগবি-র কারণে ফিল্মজগতে আসেন কঙ্কনা চক্রবর্তী

ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০ | ১২ ফাল্গুন ১৪২৬

বিগবি-র কারণে ফিল্মজগতে আসেন কঙ্কনা চক্রবর্তী

পরিবর্তন ডেস্ক ৩:০০ অপরাহ্ণ, জানুয়ারি ২৮, ২০২০

বিগবি-র কারণে ফিল্মজগতে আসেন কঙ্কনা চক্রবর্তী

কঙ্কনা চক্রবর্তী কলকাতায় বড় হয়েছেন কিন্তু এখন বেশিরভাগ সময় থাকেন লস এঞ্জেলসে। সৌরভ চক্রবর্তীর ওয়েব সিরিজ ‘শব্দজব্দ’-তে একটি বিশেষ চরিত্রে অভিনয় করেছেন কঙ্কনা। তবে তিনি ডকুমেন্টারি ও শর্ট ফিল্মের পরিচালক হিসেবে পরিচিত বেশি। মার্কিন দেশে ওয়েব মাধ্যমে অভিনয়ও করেছেন। এসব কিছুর নেপথ্যে রয়েছে অমিতাভ বচ্চনের প্রতি কঙ্কনার মুগ্ধতা। এবি-র কারণে তিনি ফিল্মজগতে আসেন। তাই কঙ্কনার প্রশংসা করে তার নতুন কাজের টিজার লিঙ্কটি টুইট করেন অমিতাভ বচ্চন।

ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, সম্প্রতি ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলার সাথে এক সাক্ষাৎকারে কঙ্কনা বলেন, এবি-র সঙ্গে দেখা হবে বলেই ফিল্ম নিয়ে পড়াশোনা করেছেন তিনি। ‘শব্দজব্দ’ ওয়েব সিরিজের টিজার মুক্তি পেয়েছে ২৫ জানুয়ারি। এই টিজারটি অমিতাভ বচ্চনকে পাঠিয়েছিলেন কঙ্কনা। অমিতাভ বচ্চনের সাথে তার যোগাযোগ বহু বছরের। এবি তার ফ্যান ক্লাবের সদস্যদের ‘ইএফ’ বলেন মানে এক্সটেন্ডেড ফ্যামিলি। তাই কঙ্কনার প্রশংসা করে তার নতুন কাজের টিজার লিঙ্কটি টুইট করেন অমিতাভ বচ্চন।

কিংবদন্তি ব্যক্তিত্বের একটি টুইট যে কতটা গুরুত্বপূর্ণ ফিল্মজগতের সাথে জড়িত সবার কাছেই, সেটা আর নতুন করে বোঝানোর দরকার নেই। কঙ্কনা তো আপ্লুত বটেই, পাশাপাশি সৌরভ চক্রবর্তী ও তার টিম ট্রিকস্টার-স্প্যানের সবাই উচ্ছ্বসিত এই টুইটে।

কঙ্কনা স্কুলে পড়ার সময় ইকনমিক্স নিয়ে পড়ার কথা থাকলেও তিনি কমিউনিকেশনস নিয়ে পড়েছেন। স্কুল থেকেই এবি-র ফ্যান ক্লাবের মেম্বার কঙ্কনা। এদিন কঙ্কনা বলেন, আমি ভাবলাম যদি ফিল্ম নিয়ে পড়ি তাহলে এবি-র কাজের জগতের সাথে একটা যোগাযোগ থাকবে। আমি একটা ডকুমেন্টারি করেছিলাম ভায়োলেন্স অন উইমেনের উপর, সেখানে এবি-র একটা ভাষ্য ছিলো, শ্যাম বেনেগালও ছিলো।

কঙ্কনা আরো বলেন, তার পরে আমি যখন সব্যসাচী চক্রবর্তীকে নিয়ে একটা শর্ট ফিল্ম করি, ওটা পাঠিয়েছিলাম। এবি যখন টুইট করেন কাজটা নিয়ে সেবারেও আমার বিশ্বাস হয়নি প্রথমে। ‘শব্দজব্দ’ এর টিজারটা আমি মেল করেছিলাম। উনি যে আমাকে নিয়ে এভাবে লিখবেন, আমার কাজের টিজার শেয়ার করবেন, সত্যি ভাবতে পারিনি।

নিউ ইয়র্ক ফিল্ম একাডেমিতে ফিল্মোগ্রাফি নিয়ে পড়াশোনা করেছেন কঙ্কনা। আপাতত লস এঞ্জেলসেই থাকেন বেশিরভাগ সময়ে। ওখানে বেশ কয়েকটি ওয়েব ছবিতে কাজ করেছেন, পাশাপাশি তার নিজের ছবির কাজও করছেন। সব্যসাচী চক্রবর্তীকে নিয়ে আরো একটি শর্ট ফিল্ম করেছেন কঙ্কনা।

সৌরভ-ঈশিতার সাথে আমার আলাপ অমিতাভ দাশগুপ্তের মাধ্যমে। উনি ‘শব্দজব্দ’ এর এডিটর আর অমিতাভদার সাথে অনেকদিন ধরেই আমি কাজ করছি। এর আগেও সৌরভদের সাথে কথা হয়েছিলো কাজ নিয়ে। কিন্তু একসাথে কাজ করা হয়নি। ‘শব্দজব্দ’-তে ওরা এমন একজনকে খুঁজেছিলো এই চরিত্রটার জন্য যার বিদেশি অ্যাকসেন্ট রয়েছে। তখন আমি কলকাতায় এসেছিলাম লস এঞ্জেলস থেকে। আমার অ্যাকসেন্টটা ওদের খুব পছন্দ হয়েছিলো বলে বলেন কঙ্কনা।

এসকে

 
.


আলোচিত সংবাদ