বিগ-বি এর টুইট ঘুম কেড়ে নিলো সৌরভ চক্রবর্তী

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০ | ১৭ ফাল্গুন ১৪২৬

বিগ-বি এর টুইট ঘুম কেড়ে নিলো সৌরভ চক্রবর্তী

পরিবর্তন ডেস্ক ৫:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২০

বিগ-বি এর টুইট ঘুম কেড়ে নিলো সৌরভ চক্রবর্তী

২৬ জানুয়ারি মুক্তি পেয়েছে সৌরভ চক্রবর্তী পরিচালিত ‘শব্দজব্দ’ ওয়েব সিরিজের টিজার। বাংলা ওয়েব মাধ্যমে এই মানের টিজার খুবই বিরল। এছাড়া টিজারের লুক অ্যান্ড ফিল এর একটা বিষয় স্পষ্ট যে এই ওয়েব সিরিজটি বাংলা ওয়েব মাধ্যমে একটা নতুন অধ্যায়ের সূচনা করবে। ঠিক এই ধরনের মেকিং চোখে পড়েনি সাম্প্রতিক সময়ে। কিন্তু যা পরিচালকসহ গোটা ‘শব্দজব্দ’ ইউনিটকে আপ্লুত করেছে তা হলো অমিতাভ বচ্চনের টুইট, যা ২৬ জানুয়ারি রাতে ঘুম কেড়ে নিল পরিচালকের।

ভারতীয় সংবাদ মাধ্যম জি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, সারা দেশের ফিল্ম জগতের সাথে যুক্ত যে কোনো মানুষের কাছেই অমিতাভ বচ্চনের টুইট অত্যন্ত তাৎপর্যপূর্ণ। রোববার রাতে যখন প্রথম টুইটটি নজরে আসে ‘শব্দজব্দ’ টিমের, প্রথমটা বিশ্বাসই করতে পারেননি সৌরভ। বিগ বি এই টুইটটি করেছেন সিরিজের অভিনেত্রী কঙ্কনা চক্রবর্তীর নতুন এই কাজটি নিয়ে, সাথে টিজারটিও শেয়ার করেছেন তিনি। কঙ্কনা জন্মসূত্রে কলকাতার কিন্তু বর্তমানে লস এঞ্জেলসের বাসিন্দা। পেশায় অভিনেত্রী এবং ফিল্মমেকার, কঙ্কনার সাথে অমিতাভ বচ্চনের পরিচয় বহু বছরের।

‘শব্দজব্দ’ এর অন্যতম প্রযোজক ঈশিতা সরকার বলেন, কঙ্কনার সব কাজই মেল করে অমিতাভ বচ্চনকে। বেশ কয়েক বছর আগে তার একটি শর্ট ফিল্ম নিয়ে টুইট করেছিলেন এবি। এই টিজারটাও পাঠিয়েছিলো কিন্তু উনি যে টুইট করবেন আমরা কেউই ভাবতে পারিনি। কঙ্কনা তো আনন্দে কেঁদে ফেলেছে।

সৌরভ চক্রবর্তী পরিচালিত এই সিরিজটি একটি থ্রিলার যার কেন্দ্রবিন্দুতে রয়েছে এক লেখক, যে চরিত্রে অভিনয় করেছেন রজত কাপুর। এছাড়া অন্যান্য চরিত্রে রয়েছেন পায়েল সরকার, সুব্রত দত্ত, কঙ্কনা চক্রবর্তী, মুমতাজ সরকার, কৌশিক রায় ও সালোনি পাণ্ডে। রোববার দুপুরে টিজারটি হইচই এর ফেসবুক পেজে আসার পর থেকেই বাংলার দর্শকদের মধ্যে বেশ সাড়া পড়ে গিয়েছে।

রোববার একটু বেশি রাতেই এই টুইটটি করেন অমিতাভ বচ্চন।

সৌরভ চক্রবর্তী এই প্রসঙ্গে ইন্ডিয়ান এক্সপ্রেস বাংলাকে বলেন, এক্সাইটেড বললেও কম বলা হয়, আমার একটা কাজের টিজারের লিঙ্ক অমিতাভ বচ্চন শেয়ার করছেন টুইটারে, সোশাল মিডিয়ায়, এটা রাতে ঘুম না হওয়ার জন্য যথেষ্ট। আমরা কেউ ভাবতেও পারিনি। কঙ্কনা তার সব কাজই মেল করে বিগ বি-কে। টিজারটা পাঠিয়ে কঙ্কনাও ভুলেই গেছিলো। হঠাৎ রাতে অমিতদা আমাকে দেখায় টুইটটা। আমি প্রথমে বলেছিলাম, ধুর ভুল দেখছো। ১৫-১৬ মিনিট পরে আবার দেখলাম, দেখি না-তো উনি সত্যিই টুইট করেছেন। অনেক, অনেক এনার্জি বাড়িয়ে দিলো এই টুইট। এখনো বিশ্বাস করে উঠতে পারছি না। আমরা খুবই ইয়ং এবং স্মল। মাঝেমধ্যেই যখন নেতিবাচক চিন্তা আসে, মনে হয় হয়তো কিছু হবে না, তখনই এরকম একটা টুইট এসে সব ঘেঁটে দেয়।

আগামী মাসের শেষের দিকে আসছে এই সিরিজ হইচই অ্যাপে। গল্প ও পরিচালনা সৌরভ চক্রবর্তীর। চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন অভ্র চক্রবর্তী ও দীপাঞ্জন চন্দ। সিরিজ নিয়ে সৌরভ চক্রবর্তী বলেন, গল্পের শুরুটা এমন যে একজন লেখক যিনি যৌবনে ধাক্কা খেয়েছেন কলকাতায়, বড় বড় পত্রিকা তার লেখা ছাপেনি, তিনি ইঞ্জিনিয়ারিং পড়ে চাকরিসূত্রে বিদেশে থাকেন এখন। ওখানে তিনি ইংরেজিতে নভেল লিখতে শুরু করেন। দ্বিতীয় বইটি বেস্টসেলার ও তৃতীয়টি রেকর্ড সৃষ্টি করে। এবার তিনি কলকাতায় ফেরেন চতুর্থ বইটি লিখবেন বলে এবং এখানে এসে একটি মেয়ে বার বার তার চোখের সামনে আসতে থাকে। এখান থেকেই একটা নতুন জার্নি শুরু হয় যেটা খুবই ডার্ক।

এসকে/

 

তারায় তারায়: আরও পড়ুন

আরও