‘গোলন্দাজ’ দেব, প্রকাশ্যে ছবির  পোস্টার

ঢাকা, বুধবার, ১৯ ফেব্রুয়ারি ২০২০ | ৭ ফাল্গুন ১৪২৬

‘গোলন্দাজ’ দেব, প্রকাশ্যে ছবির  পোস্টার

পরিবর্তন ডেস্ক ১:৩৬ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২০

‘গোলন্দাজ’ দেব, প্রকাশ্যে ছবির  পোস্টার

ভারতীয় ফুটবলের জনক নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারী ভূমিকায় দেখা যাবে দেবকে। এই খবর জি ২৪ ঘণ্টা ডিজিটালকে দেওয়া সাক্ষাৎকারে নিজেই জানিয়েছিলেন পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায়। যুবভারতীতে ATK এর ম্যাচের আগে অভিনব কায়দায় ছবির নাম (গোলন্দাজ) প্রকাশ্যে এনেছিলেন দেব। ২৬ জানুয়ারি, রোববার SVF এর পক্ষ থেকে প্রকাশ্যে আনা হলো ছবির প্রথম মোশন পোস্টার।

ভারতীয় সংবাদ মাধ্যম জি নিউজের প্রতিবেদনে বলা হয়েছে, ছবির পোস্টার নিজের টুইটার হ্যান্ডেলে শেয়ার করে দেব লিখেছেন, ‘সব খেলার সেরা সেই ফুটবল ভারতীয়দের প্রথম খেলতে শেখালেন যিনি...’ ছবির পোস্টারটি নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীকেই উৎসর্গ করেছেন দেব।

ছবির প্রস্তুতির জন্য মাঠে গিয়ে ভারতীয় ফুটবল দলের প্রাক্তন অধিনায় বাইচুং ভুটিয়ার কাছে ফুটবলের পাঠ নিতে দেখা যায় দেবকে। এক সাক্ষাৎকারে পরিচালক ধ্রুব বন্দ্যোপাধ্যায় বলেন, নগেন্দ্রপ্রসাদ সর্বাধিকারীর মতো একজন মানুষ, যাকে আমি প্রায় যুগপুরুষের জায়গায় বসাই। এই সময় যার হাত ধরে এতকিছু সব ঘটে গিয়েছে। সেটাই আমি আমার ছবিতে তুলে ধরতে চলেছি। আসলে কোথাও তো ওনাকে নিয়ে একটা বিস্মৃতির জায়গা তৈরি হয়েছে, সেইখান থেকেই আমার এই ছবিটি বানানোর কথা মাথায় এসেছিলো। ওনার হাত ধরেই আমি বাঙালির হৃত গৌরব পুনরুদ্ধারের একটা চেষ্টা করতে চাই।

পরিচালকের আরো বলেন, গোলন্দাজ ছবিটি বায়োপিক একেবারেই নয়। আবার আমি কোনো ডকুমেন্টরিও বানাচ্ছি না। সিনেমা বানাতে গেলে সিনেমার সব শর্ত মেনেই আমি ছবিটি বানাবো। গল্পের প্রয়োজনে ওনার যতটুকু নেওয়ার, ততটুকুই নেব। সুন্দর করে একটা গল্প বলতে গেলে যতটুকু প্রয়োজন ঠিক ততটুকুই। একটা মানুষ যিনি সে সময় ছিলেন, তার হাত ধরে কী কী হয়েছিলো, কিভাবে তিনি কি করলেন সেই সময়টাকে ঘিরেই একটা গল্প বলার চেষ্টা করবো।

‘গোলন্দাজ’ ছবিতে দেব ছাড়া আর কে কোন ভূমিকায় অভিনয় করছেন তাও প্রকাশ্যে এসেছে। ছবিতে দেবের বাবার ভূমিকায় দেখা যাবে শ্রীকান্ত আচার্যকে। ছবিতে অন্যতম গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকবেন অনির্বাণ ভট্টাচার্য, তাকে দেখা যাবে স্বাধীনতা সংগ্রামী ভার্গবের ভূমিকায়। দেবের স্ত্রীর ভূমিকায় দেখা যাবে ইশা সাহাকে। যিনি কিনা হচ্ছেন শোভাবাজারের রানি কমলিনী। ছবিতে জীতেন্দ্রর অভিনয় করতে দেখা যাবে ইন্দ্রাশিস রায়কে। এই ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে থাকছেন বিক্রম ঘোষ।

ভিডিও…

এসকে/

 

তারায় তারায়: আরও পড়ুন

আরও