‘কাভি খুশি কাভি গম’ নিয়ে অনেক বছর পর কি বলেন করণ জোহর!

ঢাকা, শনিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২০ | ১৭ ফাল্গুন ১৪২৬

‘কাভি খুশি কাভি গম’ নিয়ে অনেক বছর পর কি বলেন করণ জোহর!

পরিবর্তন ডেস্ক ১:২৮ অপরাহ্ণ, জানুয়ারি ২১, ২০২০

‘কাভি খুশি কাভি গম’ নিয়ে অনেক বছর পর কি বলেন করণ জোহর!

আঠারো বছর আগে মুক্তি পেয়েছিলো অমিতাভ বচ্চন, শাহরুখ খান, কাজল, হৃতিক রোশন ও কারিনা কাপুর অভিনীত ‘কাভি খুশি কাভি গম’ ছবি। সেই সময় বলিউডের মেগা বাজেটের ছবি  ছিলো চর্চার বিষয়। বক্স অফিসেও অত্যন্ত ভালো সাড়া পেয়েছিলো এই ছবি।তবুও পরিচালক করণ জোহরের মতে, এই ছবি তাকে একটা শিক্ষা দিয়েছিলো। করণ জোহর সম্প্রতি একটি চ্যাট শো-তে বলেন যে ‘কাভি খুশি কাভি গম’ তাকে বলিউডের বাস্তবকে চিনিয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যম ইন্ডিয়ান এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, করণ সম্প্রতি ‘অডিবল সুনো’-র পিকচার কে পিছে শো-তে এই ছবি নিয়ে তার ভাবনা শেয়ার করেছেন। আইএএনএস সংবাদসংস্থার খবর অনুযায়ী, ওই শো-তে করণ বলেন, আমি ভেবেছিলাম ‘মুঘল-এ-আজম’-এর পরে আর আমির খানের লাগান অথবা ফারহান আখতারের ‘দিল চাহতা হ্যায়’-এর আগে, হিন্দি সিনেমার সবচেয়ে বড় ছবিটি আমি বানাতে চলেছি।

সংবাদসংস্থা আইএএনএস-এর খবর অনুযায়ী, করণ জোহর এর পরে এই প্রসঙ্গে বলেন যে ‘কাভি খুশি কাভি গম’ ছিলো তার গালে সবচেয়ে বড় থাপ্পড়। এই ছবিই তাকে বাস্তবটা চিনতে শিখিয়েছিলো। করণ এই প্রসঙ্গে মন খুলে আরো অনেক কথা বলেছেন, যা বলিউড দর্শকের কাছে বেশ চাঞ্চল্যকর।

করণ বলেন যে তিনি ‘কুছ কুছ হোতা হ্যায়’-এর থেকে ‘কভি খুশি কভি গম’ খুব একটা আলাদা ছিলো না। আমি ‘কাভি কাভি’-র গল্পটা নিয়েছিলাম আর ‘হাম আপকে হ্যায় কউন’-এর পারিবারিক মূল্যবোধ– দুটো মিলিয়ে এমন একটা ছবি বানিয়েছিলাম। এটা ছিলো পরিচালক হিসেবে করণের দ্বিতীয় ছবি।

১৮ বছর পরে করণ এই ছবি নিয়ে তার অনুতাপের কথা প্রকাশ্যে আনলেন। তবে করণের ব্যক্তিগতভাবে ছবিটি পছন্দ না হলেও বক্স অফিসে এই ছবি বিপুলভাবে সফল। সেই সময়ে ছবির বাজেট ছিলো ৪০ কোটি টাকা। তার তিনগুণেরও বেশি আয় করেছিলো এই ছবি আর পাঁচটি ফিল্মফেয়ার জিতেছিলো। সেরা সংলাপের জন্য ফিল্মফেয়ার জিতেছিলেন করণ জোহর নিজেই।

এসকে

 

তারায় তারায়: আরও পড়ুন

আরও