মাফিয়া কুইন 'গাঙ্গুবাঈ কাঠিওয়াড়ি'র লুকে আলিয়া

ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ১৩ ফাল্গুন ১৪২৬

মাফিয়া কুইন 'গাঙ্গুবাঈ কাঠিওয়াড়ি'র লুকে আলিয়া

পরিবর্তন ডেস্ক ১০:১৮ পূর্বাহ্ণ, জানুয়ারি ১৬, ২০২০

মাফিয়া কুইন 'গাঙ্গুবাঈ কাঠিওয়াড়ি'র লুকে আলিয়া

সঞ্জয়লীলা বানশালির 'গাঙ্গুবাঈ কাঠিওয়াড়ি' ছবিতে অভিনয় করছেন আলিয়া ভাট, এ খবর শোনা গিয়েছিল বহু আগেই। তবে এমন একটি চরিত্রে আলিয়াকে কেমন দেখাবে তা নিয়ে ছিল নানা মুনির নানা মত। তবে সব জল্পনার অবসান ঘটিয়ে অবশেষে প্রকাশ্যে আলিয়ার সেই 'গাঙ্গুবাঈ' লুক।

প্রথম পোস্টারে আলিয়ার 'গাঙ্গুবাঈ কাঠিওয়াড়ি' লুক কিছুটা আক্রমণাত্মক, কিছুটা খোলামেলা। যেখানে আলিয়াকে লালা স্কার্ট ও নীল ব্লাউজ পরে থাকতে দেখা যাচ্ছে। তার মাথার চুল দুটি বেনী করা। কপালে তার লাল টিপ। একহাতে পরা সবুজ কাঁচের চুরি। এই ছবিতে আলিয়া যে কিছুটা অল্প বয়সের গাঙ্গুবাঈয়ের বেশে ধরা দিয়েছেন তা ছবিতেই স্পষ্ট।

দ্বিতীয় পোস্টারে এক্কেবারে মাফিয়া কুইনের বেশে ধরা দিয়েছেন আলিয়া। যে পোস্টারে কাজল কালো চোখ, ও কপালে লাল টিপে বেশ কঠিন মেজাজে ধরা দিয়েছেন অভিনেত্রী।

হুসেন জাইদির বিখ্যাত উপন্যাস 'মাফিয়া কুইন অফ মুম্বই' অবলম্বনে এই ছবি বানাচ্ছেন সঞ্জয়লীলা বানশালি। গাঙ্গুবাঈ হলেন গুজরাটের কাঠিওয়ারের বাসিন্দা ছিলেন। ছোট বয়সেই জোর করে গাঙ্গুবাঈকে দেহ ব্যবসায় নামনো হয়। পরবর্তীকালে মুম্বইয়ের কামতাপুর এলাকায় নিজের কোঠা চালাতেন। তবে সেসময় দাঁড়িয়ে গাঙ্গুবাঈ মুম্বইয়ের যৌন কর্মী ও অনাথ শিশুদের জন্য বেশকিছু কাজ করেন। ছেলেবেলায় গাঙ্গুবাঈ অভিনেত্রী হওয়ার স্বপ্ন দেখতেন। তবে মাত্র ১৬ বছর বয়সে গাঙ্গুবাঈ তার বাবার হিসেবরক্ষকের প্রেমে পড়েন এবং তাকে বিয়ে করেন মুম্বইয়ে চলে আসেন। ওই ব্যক্তিই তাঁকে মাত্র ৫০০ টাকার বিনিময়ে বিক্রি করে দেন বলে জানা যায়।

জানা যায় মাফিয়া ডন করিম লালার গ্যাঙের এক সদস্য গাঙ্গুবাঈকে ধর্ষণ করে, যার বিচার চেয়ে গাঙ্গুবাঈ করিমলালার সঙ্গে দেখা করেন এবং তাকে রাখি বেঁধে ভাই বানিয়ে নেন। আর এর পরই কামতাপুর এলাকা গাঙ্গুবাঈয়ের রাজত্ব শুরু হয়। তবে শোনা যায় কোনো মেয়ের ইচ্ছার বিরুদ্ধে গিয়ে গাঙ্গুবাঈ তাকে দেহ ব্যবসায় রাখতেন না।

তবে জানা যায়, আলিয়া নয়, গাঙ্গুবাঈ চরিত্রের জন্য সঞ্জয়লীলা বনশালির প্রথম পছন্দ ছিলেন রানি মুখোপাধ্যায়। তবে রানি রাজি না হলে তিনি আলিয়াকে বেছে নেন।

ইসি/

 

তারায় তারায়: আরও পড়ুন

আরও