শুভ মকর সংক্রান্তির ঘুড়ি উত্‍‌সবে অমিতাভ থেকে শাহরুখ

ঢাকা, মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ১৩ ফাল্গুন ১৪২৬

শুভ মকর সংক্রান্তির ঘুড়ি উত্‍‌সবে অমিতাভ থেকে শাহরুখ

পরিবর্তন ডেস্ক ২:৪৯ অপরাহ্ণ, জানুয়ারি ১৫, ২০২০

শুভ মকর সংক্রান্তির ঘুড়ি উত্‍‌সবে অমিতাভ থেকে শাহরুখ

মকর সংক্রান্তিতে ঘুড়ির উৎ‌সবে মেতে ওঠেন মানুষজন। বাদ যান না তারকারাও। অমিতাভ বচ্চন থেকে শুরু করে শাহরুখ খান, সালমান খান - সবাইকেই চুটিয়ে উপভোগ করতে দেখা গিয়েছে এই উৎ‌সবকে।

ভারতীয় সংবাদ মাধ্যম এই সময়ের প্রতিবেদনে বলা হয়েছে, ২০১৫ সালে আহমাদাবাদে গিয়ে উত্তরায়ণের সঙ্গে ঘুড়ির উৎ‌সব পালন করে দেখা যায় বিগ বি-কে। নিজের ছবি ‘শমিতাভ’-এর প্রচারে গিয়েছিলেন তিনি। তার সাথে দেখা তার সহ-অভিনেতা ধনুশ ও অক্ষরা হাসানকেও। সেই অভিজ্ঞতার কথা বলতে গিয়ে বলিউড শাহেনশা বলেন, ছোটবেলা থেকেই ঘুড়ি ওড়ানো শুরু করি। তখন বেশি টাকা ছিলো না। তাই ঘুড়ি কেনার থেকেও কেটে যাওয়া ঘুড়ি জড়ো করতে বেশি ভালোবাসতাম। দারুণ লাগত বন্ধুদের সঙ্গে ঘুড়ি ওড়াতে।

‘হাম দিল দে চুকে সনম’ ফিল্মে ‘কাই পো চে’ গানে ঘুড়িয়ে উড়িয়ে সবাইকে মাতিয়ে দিয়েছিলেন সালমান খান। রিয়েল লাইফেও এটা তার খুবই পছন্দের উৎ‌সব। ২০১৪ সালে মকর সংক্রান্তিতে অহমদাবাদে গিয়ে ঘুড়ির উৎ‌সবে যোগ দেন তিনি। ছাদে দাঁড়িয়ে গুজরাটের তত্‍‌কালীন মুখ্যমন্ত্রী তথা বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে ঘুড়ি ওড়াতে দেখা গিয়েছে তাকে।

মকর সংক্রান্তিতে ভক্তদের শুভেচ্ছা জানিয়েছেন অক্ষয় কুমার। মেয়ে নিতারাকে সাথে নিয়ে ছাদে ঘুড়ি ওড়াতেও দেখা গিয়েছে তাকে।

বলিউডের কিং খানও দারুণ উপভোগ করেন ঘুড়ির উৎসবকে। ২০১৮ সালে ‘জিরো’ এর সেটে ঘুড়ি উড়িয়ে মকর সংক্রান্তি পালন করেন তিনি। শাহরুখের ‘রইস’ ফিল্মেও তার একটি ঘুড়ি ওড়ানোর দৃশ্য রয়েছে।

এসকে/

 

তারায় তারায়: আরও পড়ুন

আরও