অ্যাসিড আক্রান্তদের বাধা অতিক্রম করার উৎসাহ দিলেন শাহরুখ

ঢাকা, বুধবার, ২৯ জানুয়ারি ২০২০ | ১৬ মাঘ ১৪২৬

অ্যাসিড আক্রান্তদের বাধা অতিক্রম করার উৎসাহ দিলেন শাহরুখ

পরিবর্তন ডেস্ক ১:৫৮ অপরাহ্ণ, ডিসেম্বর ১২, ২০১৯

অ্যাসিড আক্রান্তদের বাধা অতিক্রম করার উৎসাহ দিলেন শাহরুখ

তিনি শুধু বলিউডের কিং নন, সামাজিক বিভিন্ন কাছেও বারবার এগিয়ে এসেছেন বলিউড বাদশা শাহরুখ। বিশেষ করে যেসমস্ত মহিলারা অ্যাসিড আক্রান্ত, বহু আগেই তাদের পাশে দাঁড়িয়েছেন শাহরুখ ও তার স্বেচ্ছাসেবী সংস্থা 'মীর ফাউন্ডেশন'। ১০ ডিসেম্বর, বিশ্ব মানবাধিকার দিবসে সোশ্যাল মিডিয়ায় শাহরুখের মীর ফাউন্ডেশনের তরফ থেকে একটি বিশেষ ভিডিও পোস্ট করেন।

ভারতীয় সংবাদ মাধ্যম জি নিউজের প্রতিবেদনে বলা হয়, ‘মীর ফাউন্ডেশন’এর পক্ষ থেকে পোস্ট করা ভিডিওতে শাহরুখকে সেই সমস্ত মহিলাদের সঙ্গে কথা বলতে দেখা গেছে, যারা কোনো না কোনোভাবে অ্যাসিড হামলায় ক্ষতিগ্রস্ত।

ভিডিওতে সেই মহিলাদের বিভিন্ন সমস্যার কথা তুলে ধরতে দেখা যায় কিং খানের কাছে। শাহরুখ তাদের সকলকেই আশ্বস্ত করে বলেছেন, ঈশ্বর, সবসময় আমাদের ধৈর্যের পরীক্ষা নেন। আমরা অবশ্যই সমস্ত বাধা অতিক্রম করব।

শাহরুখ আরও বলেছেন, তাদের (অ্যাসিড হামলায় আক্রান্ত) চিকিৎসার সমস্ত খরচ তিনি নেবেন। তারপর ধীরে ধীরে তাদের রোজগারের জন্য যদি কোনও ব্যবস্থা করা যায়, সেই চেষ্টাও তিনি করবেন।

নিজের মীর ফাউন্ডেশনের ভিডিওটি নিজের সোশ্যাল মিডিয়ায় হ্যান্ডেলে শেয়ার করে শাহরুখ লিখেছেন, ''আমরা অবশ্যই এই সমস্যার অতিক্রম করব। ''

প্রথম দিকে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে তিনি লেখেন, ‘আমার সতীর্থরা আমাকে জীবনে সফল হওয়ার অনেক সুযোগ দিয়েছেন। আর এটাই আমি করতে চাই অন্যদের জন্য, বিশেষত মহিলাদের জন্য। আমি মহিলাদের জন্য এমন পরিবেশ তৈরি করতে চাই যেখানে তারা নিজেদের মতো করে জীবনটাকে সাজাতে পারবেন। কথাটা আদর্শবাদীর মতো মনে হতে পারে কিন্তু আমি বিশ্বাস করি আমরা মহিলাদের সেই ক্ষমতা দিতে পারি যাতে তারা চিন্তাহীন ভাবে বাঁচতে পারেন, স্বপ্ন দেখতে পারেন।’

প্রসঙ্গত, মীর ফাউন্ডেশন প্রসঙ্গে শাহরুখ বলেন, তার পর এই সংস্থার সমস্য দায়িত্ব নেবে তার মেয়ে সুহানা খান।

বিস্তারিত লিংকে...

এসকে

 

বলিউড ও অন্যান্য: আরও পড়ুন

আরও