লোকসভায় অনুপস্থিত দেব-নুসরাত-মিমি শুটিংয়ে ব্যস্ত!

ঢাকা, বুধবার, ২৯ জানুয়ারি ২০২০ | ১৬ মাঘ ১৪২৬

লোকসভায় অনুপস্থিত দেব-নুসরাত-মিমি শুটিংয়ে ব্যস্ত!

পরিবর্তন ডেস্ক ১০:৪৪ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১১, ২০১৯

লোকসভায় অনুপস্থিত দেব-নুসরাত-মিমি শুটিংয়ে ব্যস্ত!

তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পক্ষ থেকে নির্দেশ ছিল, চলতি সপ্তাহে লোকসভা এবং রাজ্যসভার সংসদে উপস্থিত থাকতে হবে। নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে লড়াই হবে অধিবেশন কক্ষে। এই অধিবেশনে দেব-নুসরাত-মিমিসহ অনুপস্থিত ছিলেন তৃণমূলের আরও অনেকেই। লোকসভার অধিবেশনে যোগ না দেয়ায় সমালোচিত হচ্ছেন তারা। 

ভারতীয় সংবাদ মাধ্যম আনন্দবাজার পত্রিকার খবরে বলা হয়, তারকাসহ নাগরিকত্ব সংশোধন বিল নিয়ে ভোটাভুটিতে অনুপস্থিত ছিলেন তৃণমূলের ৮ সংসদ সদস্য। শুটিংয়ের জন্য লোকসভার অধিবেশনে যোগ না দেয়ায় সমালোচিত হচ্ছেন কলকাতার তিন অভিনয়শিল্পী। তারা হলেন দীপক অধিকারী দেব, নুসরাত জাহান ও মিমি চক্রবর্তী। এ নিয়ে ব্যাখ্যা দিয়েও ট্রল হচ্ছেন নুসরাত।

দেব-মিমি ও নিজের অনুপস্থিতির কারণ ব্যাখ্যা করতে গিয়ে টুইটারে বসিরহাটের সংসদ সদস্য নুসরাত বলেন, সহকর্মী ও আমি এ নিয়ে ব্যাখ্যা দিতে চাই। আমরা শ্যুটিংয়ে ব্যস্ত ছিলাম।

এটা আমাদের একটা অতিরিক্ত দায়িত্ব। সেটে ৩০০ এরও বেশি মানুষ প্রতিদিন ৩০০ টাকার মজুরিতে কাজ করেন।

সোমবার লোকসভায় পেশ হয় নাগরিকত্ব সংশোধনী বিল। লোকসভায় বিজেপি সংখ্যাগরিষ্ঠ। ভোটাভুটিতে বিলটি পাস করানো নিয়ে কোনও বাধাই ছিল না। তারপরও সংসদ সদস্যদের হাজির থাকার জন্য নোটিশ জারি করে তৃণমূল।

ওই তিন জনের সঙ্গে অনুপস্থিত ছিলেন শিশির অধিকারী, দিব্যেন্দু অধিকারী, সাজদা আহমেদ, খলিলুর রহমান ও চৌধুরী মোহন জাটুয়া। সোমবার লোকসভায় সহজেই পাস হয়ে যায় বিলটি। বিলের পক্ষে ৩১১ ভোট, বিলের বিপক্ষে পড়ে ৮০টি ভোট।

এসকে

 

বলিউড ও অন্যান্য: আরও পড়ুন

আরও