চেনেন এই বৃদ্ধকে?

ঢাকা, বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮ | ৭ আষাঢ় ১৪২৫

চেনেন এই বৃদ্ধকে?

পরিবর্তন ডেস্ক ১১:৪০ পূর্বাহ্ণ, মার্চ ১৪, ২০১৮

print
চেনেন এই বৃদ্ধকে?

ক্ষয়াটে চেহারা। ভেঙে যাওয়া মুখের রেখায় যেন খেলে যাচ্ছে দীর্ঘ সংগ্রামের কাহিনি। চশমার একটা দিক আছে। অন্যদিকে কাচ পর্যন্ত নেই। মাথায় পাগড়ি। এ চেহারা দেখে অনেকে আলাদা করে কিছু ভাবেননি। ভারতের মহারাষ্ট্রে যখন কৃষক আন্দোলন চলছে তখন এরকম ক্ষয়াটে চেহারার বহু মুখই দেখা যাচ্ছে। কিন্তু এই ব্যক্তি সেখানে আলাদা কেন? আলাদা কারণ তার পরিচয়। এ সংক্রান্ত একটি খবর প্রকাশ করেছে ভারতের সংবাদ প্রতিদিন পত্রিকা।

কী এমন পরিচয় যাতে চমকে উঠতে হয়? কারণ, তিনি আর কেউ নন স্বয়ং অমিতাভ বচ্চন। হ্যাঁ, বিগ বি-কেই এই সাজে দেখা যাচ্ছে। সাধারণ কৃষক হিসেবে অনেকেই তাকে ভুল করছেন। এমনকী ছবির দিকে নজর পর্যন্ত দিচ্ছেন না। কিন্তু একটু ভালো করে দেখলেই দেখা যাবে, চশমার ওপারে চোখের উজ্জ্বল দৃষ্টি। সে দৃষ্টি চিনে নিতে ভুল হয় না। এবং বোঝা যায়, এই বয়সে পৌঁছেও নিজেকে যে দারুণভাবে ভাঙা যায়, নিজের দিকেই চ্যালেঞ্জ ছুড়ে দেওযা যায়, তার জ্বলন্ত প্রমাণ বিগ বি।

এই লুক ‘থাগস অফ হিন্দুস্তান’ছবির। ছবিটির দৌলতে এই প্রথম একসঙ্গে দেখা যাবে আমির খান ও অমিতাভ বচ্চনকে। এছাড়া ছবিতে আছেন ক্যাটরিনা কাইফ ও ফাতিমা সানা শেখ। এ ছবিতে কাজ করতে গিয়েই সম্প্রতি অসুস্থ হয়ে পড়েছেন বিগ বি। যোধপুরে শুটিং চলাকালীন শরীর খারাপ হয় তার। যদিও চিকিৎসার পর এখন তিনি সুস্থ আছেন।

এককালের অ্যাংরি ইয়ং ম্যান। সিনেমার নায়ক যেমন হয় তেমনই। তবে তাতেও প্রথা ভেঙেছেন। রাজ কাপুর থেকে রাজেশ খান্না- নায়কের ঘরানায় তিনি ভাঙন এনেছেন। পরে নিজেই শুরু করেছেন নয়া দৌড়। যা আজকে ইতিহাস। দ্বিতীয় ইনিংসে নিজেকে নিয়ে ক্রমাগত ভাঙচুর করে চলেছেন। ‘ব্ল্যাক’ হোক বা ‘পা’, লুক থেকে অভিনয়ে নিজেকে নিংড়ে দিচ্ছেন। তা যে কোন মাত্রার হতে পারে থাগস অফ হিন্দুস্তান-এর এ লুক যেন তারই প্রমাণ।

জিজাক/

 
.




আলোচিত সংবাদ