আবারো ফিল্মফেয়ার মনোনয়ন পেলেন জয়া, সাথে সুমি

ঢাকা, শনিবার, ২৬ মে ২০১৮ | ১১ জ্যৈষ্ঠ ১৪২৫

আবারো ফিল্মফেয়ার মনোনয়ন পেলেন জয়া, সাথে সুমি

পরিবর্তন ডেস্ক ১০:০৮ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ১৪, ২০১৮

print
আবারো ফিল্মফেয়ার মনোনয়ন পেলেন জয়া, সাথে সুমি

কৌশিক গাঙ্গুলি পরিচালিত ‘বিসর্জন’-এ অভিনয় করে কিছুদিন আগে জি সিনে অ্যাওয়ার্ডস জিতেছিলেন জয়া আহসান। এবার ভারতীয় সিনেমার অন্যতম পুরস্কার ফিল্মফেয়ারের (ইস্ট) মনোনয়ন পেলেন এ নায়িকা।

এ আসরে জয়ার ‘বিসর্জন’ একাধিক বিভাগে মনোনয়ন পেয়েছে। তিনি সেরা অভিনেত্রী হিসেবে সমালোচক ও জনপ্রিয় দুই বিভাগেই মনোনয়ন পেয়েছেন।  

এছাড়া যৌথ প্রযোজনায় নির্মিত মোস্তফা সরয়ার ফারুকীর ‘ডুব’ কয়েকটি মনোনয়ন পেয়েছে। সিনেমাটির জন্য দুটি মনোনয়ন পেয়েছেন শারমিন সুলতানা সুমি।

‘ডুব’-এর মনোনয়নের মধ্যে রয়েছে সেরা অভিনেতা (সমালোচক) ইরফান খান, সেরা গীতিকার শারমিন সুলতানা সুমি (আহারে জীবন), সেরা গায়িকা শারমিন সুলতানা সুমি (আহারে জীবন), সেরা চিত্রগ্রহণ শেখ রাজিবুল ইসলাম ও সেরা আবহ সংগীত পাভেল অরিন।

১৭ ফেব্রুয়ারি এক জমকালো আয়োজনে জানা যাবে কারা পেলেন ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস (ইস্ট) ২০১৮।

জনপ্রিয় বিভাগে সেরা অভিনেত্রী হিসেবে জয়ার সাথে প্রতিদ্বন্দ্বিতা করছেন ঈসা সাহা (প্রজাপতি বিস্কুট), রুক্মিণী মৈত্র (ককপিট), স্বস্তিকা মুখার্জি (অসমাপ্ত) ও সোহিনি সরকার (বিবাহ ডায়েরিজ)।

সমালোচক বিভাগে আরো আছেন অর্পিতা চ্যাটার্জি (চিত্রকর), ঈসা সাহা (প্রজাপতি বিস্কুট) ও সোহিনি সরকার (দুর্গা সহায়)।

অবশ্য এবারই প্রথম নয়, আগে দুইবার ফিল্মফেয়ার মনোনয়ন পেয়েছিলেন জয়া। ‘আবর্ত’ সিনেমার জন্য ২০১৪ সালে শ্রেষ্ঠ নবীন অভিনেত্রীর মনোনয়ন পান, ২০১৭ সালে ‘ঈগলের চোখ’-এর জন্য শ্রেষ্ঠ অভিনেত্রীর মনোনয়ন পান।

ইতোমধ্যে ‘বিসর্জন’ আঞ্চলিক ভাষায় ভারতের শ্রেষ্ঠ সিনেমা’সহ বিভিন্ন উৎসবে পুরস্কার জিতেছে। জয়াও বগলদাবা করেছেন ভারত ও ভারতের বাইরে একাধিক স্বীকৃতি।

ডব্লিউএস

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad