বঙ্গবন্ধু’র মন্ত্রীসভার প্রতিমন্ত্রী ক্ষিতিশ চন্দ্র মন্ডলের মৃত্যু
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ২ এপ্রিল ২০২০ | ১৯ চৈত্র ১৪২৬

বঙ্গবন্ধু’র মন্ত্রীসভার প্রতিমন্ত্রী ক্ষিতিশ চন্দ্র মন্ডলের মৃত্যু

পিরোজপুর প্রতিনিধি ৯:২৯ অপরাহ্ণ, মার্চ ০৯, ২০২০

বঙ্গবন্ধু’র মন্ত্রীসভার প্রতিমন্ত্রী ক্ষিতিশ চন্দ্র মন্ডলের মৃত্যু

বঙ্গবন্ধু’র মন্ত্রীসভার প্রতিমন্ত্রী, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি এবং মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, পিরোজপুর জেলা পূজা উদযাপন কমিটির প্রধান উপদেষ্টা ডা. ক্ষিতিশ চন্দ্র মন্ডল আর নেই।

সোমবার সকাল ৯টার দিকে বার্ধক্যজনিত অসুস্থতার কারণে পিরোজপুরের শিকারপুর এলাকার উত্তরপাড়ার বাসায় ইহলোক ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৪ বছর। তার স্ত্রী, দুই ছেলে এবং এক মেয়ে রয়েছে। তার স্ত্রী মনিকা মন্ডল বাংলাদেশ মহিলা পরিষদের পিরোজপুর জেলা শাখার সভানেত্রী।

সোমবার দুপুর ২ টায় রাষ্ট্রীয় মর্যাদা জ্ঞাপন শেষে বিকালে তার শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

ডা. ক্ষিতিশ চন্দ্র মন্ডল ১৯৩৯ সালের ১৩ অক্টোবর পিরোজপুরের নাজিরপুর উপজেলার শ্রীরামকাঠী ইউনিয়নের বাবলা গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম সারদা প্রসন্ন মন্ডল।

তিনি ১৯৭০ সালে আওয়ামী লীগের প্রার্থী হয়ে নির্বাচনে অংশ গ্রহণ করে জয় লাভ করেন এবং এমপি নির্বাচিত হন। ১৯৭৩ সালে তিনি আবারও এমপি নির্বাচিত হন। ক্ষিতিশ চন্দ্র মন্ডল প্রথমে কৃষি মন্ত্রণালয়ে এবং পরে ত্রাণ ও পূনর্বাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।

সাবেক প্রতিমন্ত্রী বিশিষ্ট রাজনীতিবিদ ডা. ক্ষিতিশ চন্দ্র মন্ডলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আমির হোসেন আমু, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ. ম. রেজাউল করিম, মহিলা এমপি শেখ এ্যানী রহমান, পিরোজপুর জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল, পিরোজপুর জেলা পরিষদ চেয়ারম্যান মো. মহিউদ্দিন মহারাজ, জেলা আ.লীগের সাধারণ সম্পাদক এডভোকেট এম এ হাকিম হাওলাদার, পিরোজপুর পৌরসভার মেয়র মো. হাবিবুর রহমান মালেক, সদর উপজেলা চেয়ারম্যান মো. মজিবর রহমান খালেক, পিরোজপুর জেলা পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক গোপাল বসু, পিরোজপুর জেলা মহিলা পরিষদের সাধারণ সম্পাদক সালমা রহমান।
 
জেআইএল/পিএসএস

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও