সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রী কারাগারে, প্রতিবাদে বিক্ষোভ
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ | ২৬ চৈত্র ১৪২৬

সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রী কারাগারে, প্রতিবাদে বিক্ষোভ

জেআই লাভলু, পিরোজপুর ৩:৩৬ অপরাহ্ণ, মার্চ ০৩, ২০২০

সাবেক এমপি আউয়াল ও তার স্ত্রী কারাগারে, প্রতিবাদে বিক্ষোভ

পিরোজপুর-১ আসনের সাবেক সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি এ কে এম এ আউয়াল ও তার স্ত্রী লায়লা পারভীনকে জেল হাজাতে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

দুর্নীতি দমন কমিশন দুদকের এক মামলায় পিরোজপুরের জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে এ আদেশ দেন।

দুদকের আইনজীবী মনসুর উদ্দিন হাওয়লাদার বলেন, আউয়ালের বিরুদ্ধে জেলার নাজিরপুর থানার সামনে ও উপজেলা সদরের ভূমি অফিসের পেছনের সরকারি জমি দখল করার অভিযোগ রয়েছে।

এই অভিযোগে গত ৩০ ডিসেম্বর দুদকের উপ-পরিচালক পরিচালক মো. আলী আকবর আউয়ালের বিরুদ্ধে তিনটি মামলা করেন। এর একটিতে তার স্ত্রী লায়লা পারভীনকেও আসামি করা হয়। এসব মামলায় তারা গত ৭ জানুয়ারি হাইকোর্ট থেকে আট সপ্তাহের আগাম জামিন পান।

আইনজীবী মনসুর বলেন, মঙ্গলবার তারা পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে আবার জামিন আবেদন করেন। বিচারক আব্দুল মান্নান আবেদন নামঞ্জুর করে তাদের জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

এর আগে সকাল থেকেই আদালত প্রাঙ্গণ ও আশপাশে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করে পুলিশ ও র‌্যাব।

আদালতের এ আদেশের পর আউয়াল সমর্থকরা শহরে বিক্ষোভ দেখিয়েছে। এছাড়া জেলার ইন্দুরকানীতেও মঙ্গলবার দুপুরে বিক্ষোভ প্রদর্শন এবং সড়কে গাছের গুড়ি ফেলে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছেন তার সমর্থকরা। আতংকে ইন্দুরকানী বাজারে দোকানপাঠ বন্ধ করে দেয় ব্যবসায়ীরা।

এদিকে এ ঘটনায় টগড়া-চরখালী ফেরি পারাপার বন্ধ থাকায় নদীর দু’পাড়ে অসংখ্য যানবাহন আটকা পড়ায় ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা।

আউয়াল ২০০৮ ও ২০১৪ সালে পরপর দুইবার পিরোজপুর-১ (সদর-নাজিরপুর-নেছারাবাদ) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে সংসদ সদস্য হন।

এএসটি/
আরও পড়ুন...
দুদকের মামলায় স্ত্রীসহ সাবেক এমপি আউয়াল কারাগারে

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও