পিরোজপুরে রোহিঙ্গা নাগরিক আটক
Back to Top

ঢাকা, শুক্রবার, ৩ এপ্রিল ২০২০ | ১৯ চৈত্র ১৪২৬

পিরোজপুরে রোহিঙ্গা নাগরিক আটক

পিরোজপুর প্রতিনিধি ১:৪০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২০

পিরোজপুরে রোহিঙ্গা নাগরিক আটক

পিরোজপুর ডিবি পুলিশের অভিযানে মিয়ানমারের এক রোহিঙ্গা নাগরিক আটক হয়েছে। আটককৃত রোহিঙ্গা নাগরিক মোঃ জামাল মিয়ানমারের আরাকান রাজ্যের ডেমিনা থানার রাম্যখালীর বাসিন্দা বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশের কাছে স্বীকার করেছেন।

এ তথ্য নিশ্চিত করেছেন পিরোজপুর জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও প্রশাসন) মোল্লা আজাদ হোসেন।

জানা যায়, অবৈধভাবে বিদেশ যাওয়ার জন্য রোববার দুপুরে পিরোজপুরের আঞ্চলিক পাসপোর্ট অফিসে আবেদনপত্র জমা দেয়ার পর ফিঙ্গার প্রিন্ট দিতে আসেন সেই ব্যক্তি। এসময় তার কথা বলার ধরণ শুনে পাসপোর্ট কর্মকর্তা তার ফিঙ্গার প্রিন্ট না নিয়ে পাঠিয়ে দেন। পরে পাসপোর্ট আবেদনকারী ফরমের তথ্য নিয়ে জেলার ভান্ডারিয়া পৌর এলাকার ২নং ওয়ার্ড এলাকা থেকে রাতে পিরোজপুর ডিবি পুলিশ তাকে আটক করে।

পিরোজপুর ডিবি পুলিশের এসআই দেলোয়ার হোসেন জানান, জামাল তার অপর দুই ভাই আবু তৈয়ব (১৩), আবু হায়াত (১০) এবং তিন বোন রুখাইয়া (২২), জামালিডা (১৬) এবং সোমা (৮) সহ ২০১৭ সনে বাংলাদেশে আসেন। কক্সবাজার জেলার বালুখালী ক্যাম্পে তারা ছিলেন। জামালের রিফিউজি নাম্বার-১৩২২০১৮০১২০১৪৫৮৫২। তার পিতা-মৃত আমির হোসাইন, মাতা-মৃত বেলুয়া বেগম।

এ বিষয়ে পিরোজপুরের অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা আজাদ হোসেন ( অপরাধ ও প্রশাসন ) জানান, আটকৃত জামাল একজন মিয়ানমারের নাগরিক। তিনি পাসপোর্ট বানিয়ে অবৈধভাবে বিদেশে যেতে চেয়েছিলেন। তাকে পিরোজপুর ডিবি পুলিশ আটক করেছে। এ বিষয়ে আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।

জেআইএল/এএসটি

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও