মিন্নির জামিন বাতিলের শুনানি শেষ, তদন্তের নির্দেশ
Back to Top

ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০ | ১৫ চৈত্র ১৪২৬

মিন্নির জামিন বাতিলের শুনানি শেষ, তদন্তের নির্দেশ

বরগুনা প্রতিনিধি ৪:৪৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০২, ২০২০

মিন্নির জামিন বাতিলের শুনানি শেষ, তদন্তের নির্দেশ

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় জামিনে থাকা নিহতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নির জামিন বাতিলের আবেদনের শুনানি শেষে সাক্ষীকে হুমকির অভিযোগ তদন্তের আদেশ দিয়েছে আদালত।

বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান মিয়া রোববার এ আদেশ দেন।

গত ৮ জানুয়ারি মিন্নির জামিন বাতিল করার জন্য আবেদন করে রাষ্ট্রপক্ষ। পরে জামিন কেন বাতিল হবে না তা জানতে চায় আদালত। আদালতকে লিখিত জবাব দেওয়ার পর রোববার শুনানি হয়।

এর আগে গত ২৬ জানুয়ারি শুনানির দিন থাকলেও রাষ্ট্রপক্ষ সময় চাওয়ায় সেই শুনানি হয় রোববার।

মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম বলেন, শুনানি শেষে আদালত সাত দিনের মধ্যে জামিন বাতিল আবেদনের বিষয়টি তদন্ত করে প্রতিবেদন দিতে বলেছে বরগুনা থানার ওসিকে।

শুনানিতে রাষ্ট্রপক্ষের পিপি ভুবনচন্দ্র হাওলাদার, বাদীর আইনজীবী মজিবুল হক কিসলু ও মিন্নির আইনজীবী মাহবুবুল বারি আসলাম অংশ নেন।

জামিন বাতিলের আবেদনে রাষ্ট্রপক্ষ দাবি করে, গত ৮ জানুয়ারি সাক্ষ্যগ্রহণ শুরুর আগের দিন ৬ নম্বর সাক্ষী জুয়েল বাবু ও ৭ নম্বর সাক্ষী হারুন মুসুল্লির বাড়ি গিয়ে সাক্ষ্য না দিতে হুমকি দেন মিন্নি।

এ অভিযোগকে ‘সম্পূর্ণ হয়রানিমূলক ও অবিশ্বাসযোগ্য’ বলে দাবি করেছেন মিন্নির আইনজীবী মাহবুবুল বারী আসলাম।

গত বছর ২৬ জুন বরগুনা সরকারি কলেজের সামনে রিফাতকে কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় পহেলা সেপ্টেম্বর প্রাপ্তবয়স্ক ও অপ্রাপ্তবয়স্ক দুই ভাগে বিভক্ত করে ২৪ জনকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে পুলিশ। এর মধ্যে প্রাপ্তবয়স্ক ১০ জন এবং কিশোর ১৪ জন।

প্রাপ্তবয়স্কদের মধ্যে আট আসামি কারাগারে রয়েছেন। মো. মুসা নামে একজন রয়েছেন পলাতক। অপর আসামি হলেন নিহত রিফাতের স্ত্রী আয়শা সিদ্দিকা মিন্নি। মিন্নি উচ্চ আদালতের নির্দেশে জামিনে রয়েছেন।

ওএস/এসবি

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও