ঝালকাঠির কাঁঠালিয়ায় ৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঢাকা, শুক্রবার, ২১ ফেব্রুয়ারি ২০২০ | ৯ ফাল্গুন ১৪২৬

ঝালকাঠির কাঁঠালিয়ায় ৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঝালকাঠি প্রতিনিধি ২:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২০

ঝালকাঠির কাঁঠালিয়ায় ৮টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

ঝালকাঠির কাঁঠালিয়া থানার সামনের উত্তর আউরা চৌধুরী বাড়ি খালের ৮টি অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়েছেন স্থানীয় প্রশাসন। শনিবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আকন্দ মোহাম্মদ ফয়সাল উদ্দিন এরনেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

কয়েক যুগ ধরে কাঁঠালিয়া বন্দরের প্রাণ কেন্দ্রের গুরুত্বউত্তর আউরা চৌধুরী বাড়ী খালটি ভরাট করে অবৈধ ভাবে ক্লাব, ব্যবসা প্রতিষ্ঠান, ডাক্তারের চেম্বার, আবাসিকগৃহসহ বিভিন্ন স্থাপনা তৈরি ও নির্মাণ করে কার্যক্রম পরিচালনা করে আসছিলেন স্থানীয় প্রভাবশালী একটি মহল।

প্রশাসনের তথ্যানুযায়ী দখলকারীরা হলেন, তারিকুজ্জমান ব্লু, মিজানুর রহমান সোহাগ, নুরুজ্জামান শুভ, আবি আব্দুল্লাহ চুন্নু, হারুন অর রশিদ, মাহাবুব আকন, শ্যামল চন্দ্র মন্ডল ও মঞ্জুর মোর্শেদ।

জেলা ও উপজেলা পরিষদ থেকে এ সকল স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য বারবার নোটিশ দেয়া সত্ত্বেও উহা সরিয়ে না নেয়ায় খাল দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান পরিচালনার অনুমোদনের পরওইসব অবৈধ স্থাপনাসমূহ বুলড্রেজার ও বেকু দিয়ে ভেঙ্গে খালটি দখল মুক্ত করা হয়।

স্থানীয় প্রশাসনের সাহসী পদক্ষেপেএ অবৈধ উচ্ছেদ অভিযান পরিচালনা ও খাল দখলমুক্ত করার উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ।

উপজেলা নির্বাহী অফিসার আকন্দ মোহম্মাদ ফয়সাল উদ্দীন জানান, সরকারি এবং নদী কমিশনের নির্দেশনা অনুযায়ী প্রবাহমান নদী ও খাল দখলমুক্ত করতে সারা দেশেব্যাপী অবৈধ স্থাপনা উচ্ছেদের অংশ হিসেবে এ অভিযান পরিচালনা করা হয় এবং গুরুত্বপূর্ণ এ খালটি দখলমুক্ত করা হয়েছে।

জেআইজে/এএসটি

 

সমগ্রবাংলা: আরও পড়ুন

আরও