পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্টে ২ শ্রমিকের মৃত্যু

ঢাকা, মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০ | ১৫ মাঘ ১৪২৬

পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্টে ২ শ্রমিকের মৃত্যু

পিরোজপুর প্রতিনিধিঃ ৫:৫৮ অপরাহ্ণ, ডিসেম্বর ০৫, ২০১৯

পিরোজপুরে বিদ্যুৎস্পৃষ্টে ২ শ্রমিকের মৃত্যু

পিরোজপুরের ভাণ্ডারিয়া উপজেলার ইকরি গ্রামে বিদ্যুৎস্পৃষ্টে ২ শ্রমিকের মৃত্যু হয়েছে।

বৃহষ্পতিবার দুপুরে তারা মারা যায়।

মৃতরা হলেন—ইব্রাহীম মাতুব্বর (৪০) ও আল আমিন খান (৩০)।

ইব্রাহীম ইকড়ি গ্রামের মৃত সেরেস্ত আলী মাতুব্বরের ছেলে এবং আল আমিন একই গ্রামের হারুন খানের ছেলে।

স্থানীয় সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে দুই শ্রমিক ইকড়ি গ্রামের হাফেজ মোস্তফার বাড়ির পুকুরে কচুরিপানা পরিস্কার করতে যায়। এসময় আল আমীন লোহার রড দিয়ে পুকুরের কচুরিপানা সড়ানোর সময় অসাবধানতাবশত রডটি পল্লী বিদ্যুৎ লাইনের উপর পড়ে আল আমীন বিদ্যুৎস্পৃষ্ট হয়। তখন তাকে বাঁচাতে গিয়ে ইব্রাহীমও বিদ্যুৎস্পৃষ্ট হয়।

ঘটনাস্থলেই তারা মারা যায়। তাৎক্ষনিকভাবে তাদেরকে উদ্ধার করে ভাণ্ডারিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

ইকড়ি ইউপি চেয়ারম্যান হুমাযুন কবির ও ইউপি সদস্য জামাল হোসেন জানান, পল্লী বিদ্যুতের এ লাইনটি নিচু করে স্থাপন করায় এ দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। ঝুঁকিপূর্ণ এ বৈদ্যুতিক লাইনটি নিরাপদ দুরত্বে স্থাপন করা উচিত।

পিরোজপুর পল্লী বিদ্যুৎ সমিতির এজিএম লিটন চন্দ্র দে জানান বিষয়টি শুনেছি তবে এ লাইনটি মঠবাড়িয়া উপজেলার সাফা এলাকা থেকে নিয়ন্ত্রন করা হয়। এ লাইনটি মঠবাড়িয়া অফিসের নিয়ন্ত্রনে।

এ বিষয়ে ভাণ্ডারিয়া থানার ওসি মাকসুদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, তাদের লাশ ময়না তদন্তের জন্য জেলা মর্গে প্রেরণ করা হয়েছে এবং থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হচ্ছে।

জেআইএল/জেডএস

 

বরিশাল: আরও পড়ুন

আরও