গলায় ফাঁস দিয়ে, অণ্ডকোষ চেপে নির্যাতনে আট পুলিশ সাময়িক বরখাস্ত

ঢাকা, বৃহস্পতিবার, ২১ জুন ২০১৮ | ৭ আষাঢ় ১৪২৫

গলায় ফাঁস দিয়ে, অণ্ডকোষ চেপে নির্যাতনে আট পুলিশ সাময়িক বরখাস্ত

বরিশাল ব্যুরো ৩:০৮ অপরাহ্ণ, মার্চ ১৪, ২০১৮

print
গলায় ফাঁস দিয়ে, অণ্ডকোষ চেপে নির্যাতনে আট পুলিশ সাময়িক বরখাস্ত

বেসরকারী টেলিভিশন চ্যানেল ডিবিসির ভিডিও জার্নালিস্ট (ক্যামেরাম্যান) সুমন হাসানকে নির্যাতনের ঘটনায় আট পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বরিশালের পুলিশ কমিশনার এসএম রুহুল আমিন বুধবার এ তথ্য জানান। নির্যাতনের ঘটনাটি খতিয়ে দেখতে বুধবার তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এডিসি রুনা লায়লাকে প্রধান করে এই কমিটিকে আগামীকাল বৃহস্পতিবারের মধ্যেই তদন্ত প্রতিবেদন দেয়ার নির্দেশ দিয়েছেন পুলিশ কমিশনার।

এসএম রুহুল আমিন জানান, তদন্ত কমিটির রিপোর্ট পাওয়ার পর কে কতটুকু দোষী, সেই অনুযায়ী বিভাগীয় শাস্তির ব্যবস্থা নেয়া হবে।

এদিকে সুমনকে পুলিশের নির্যাতনের ঘটনায় আজ বুধবার বেলা ১১টায় অশ্বিনী কুমার হলের সামনের সড়কে মানববন্ধন করেন সংবাদ কর্মীরা। এসময় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থার আহ্বান জানান তারা।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আহত সুমন হাসান পরিবর্তন ডটকমকে জানান, মঙ্গলবার দুপুরে নগর গোয়েন্দা পুলিশের একটি টিম মাদক উদ্ধারে নগরীর বিউটি সিনেমা হল এলাকায় অভিযান চালায়। এসময় পুলিশ জাহিদ নামের একজনকে আটক করে। মাদক ব্যবসায়ে ডিবিসির ক্যামেরাম্যান সুমনের বড় ভাইয়ের ছেলে আজিজুর রহমান জড়িত বলে আটক জাহিদ পুলিশের কাছে সেসময় দাবি করে।

ঘটনার সময় সেখানে উপস্থিত ছিলেন ডিবিসির ক্যামেরাপারসন সুমন হাসান। আপন ভাতিজার নাম বলায় পুলিশের হাতে আটক জাহিদকে চড় মারেন সুমন। এনিয়ে পুলিশের সাথে বাকবিতণ্ডার এক পর্যায়ে পুলিশ সদস্যরা সুমনের উপর হামলা চালায়। এসময় পরিচয়পত্র দেখানোর পরও পুলিশ তাকে বেধড়ক পিটিয়ে হাতকড়া পরিয়ে পুলিশের গাড়িতে তোলে।

এমনকি পুলিশ সদস্যরা সুমনের বেল্ট খুলে গলায় পেচিয়ে ফাঁস দেয় এবং তার অণ্ডকোষ চেপে ধরলে অজ্ঞান হয়ে পড়েন এই ক্যামেরাম্যান।

এরপর ডিবি কার্যালয়ে নিয়ে জ্ঞান ফিরলে আবারো সুমনের ওপর নির্যাতন চালায় পুলিশ।

খবর পেয়ে সুমনের সহকর্মীরা ডিবি কার্যালয়ে যায়। সেখান থেকে তাকে আহত অবস্থায় উদ্ধার করে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি ইউনিটে ভর্তি করে।

সুমন আরো জানায়, সে এখন একটু সুস্থ অনুভব করছে। তবে শ্বাস নিতে কষ্ট হচ্ছে এবং সারা শরীরে ব্যাথা রয়েছে।

এএসটি/
আরও পরুন...
ডিবিসি’র ক্যামেরাপারসনকে ডিবি পুলিশের এ কেমন নির্যাতন!

 
.




আলোচিত সংবাদ