পদত্যাগের পর এবি ব্যাংকে চেয়ারম্যানসহ গুরুত্বপূর্ণ পদে নিয়োগ

ঢাকা, শুক্রবার, ২০ এপ্রিল ২০১৮ | ৬ বৈশাখ ১৪২৫

পদত্যাগের পর এবি ব্যাংকে চেয়ারম্যানসহ গুরুত্বপূর্ণ পদে নিয়োগ

জ্যেষ্ঠ প্রতিবেদক ৩:১৫ অপরাহ্ণ, ডিসেম্বর ২১, ২০১৭

print
পদত্যাগের পর এবি ব্যাংকে চেয়ারম্যানসহ গুরুত্বপূর্ণ পদে নিয়োগ

বেসরকারি খাতের এবি ব্যাংকে এমএ আওয়ালকে নতুন চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। এছাড়া ফিরোজ আহমেদকে ভাইস-চেয়ারম্যান এবং তিনজনকে নতুন পরিচালক করা হয়েছে। তারা হলেন- শিরিন শেখ, সাজির আহমেদ ও মোশতাক আহমেদ চৌধুরী।এদের মধ্যে বিএনপি নেতা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোর্শেদ খানের পক্ষে মোশতাক আহমেদ এবং সাবেক ভাইস চেয়ারম্যানের ছেলে সাজির আহমেদ পরিচালক হয়েছেন।

বৃহস্পতিবার দেশের প্রথম প্রজন্মের এবি ব্যাংকের বার্ষিক সাধারণ সভা (এজিএম) ও বিশেষ সাধারণ সভা (ইজিএম) অনুষ্ঠিত হয়। রাজধানীর লা মেরিডিয়ান হোটেলে অনুষ্ঠিত এ সভা থেকে তাদের নিয়োগ দেওয়া হয়।

এর আগে এই সভা থেকেই চেয়ারম্যান পদ থেকে এম ওয়াহিদুল হক, ভাইস-চেয়ারম্যান পদ থেকে সেলিম আহমেদ এবং পরিচালক পদ থেকে ফাহিমুল হক পদত্যাগ করেন।

সূত্রের দাবি, এবি ব্যাংকের প্রায় ২৫ শতাংশ শেয়ারের মালিকানা রয়েছে বিএনপি নেতা ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী এম মোরশেদ খানের হাতে।

সাম্প্রতিক সময়ে ব্যাংকটির উল্লেখযোগ্য শেয়ার চট্টগ্রামভিত্তিক এস আলম গ্রুপ কিনে নিয়েছে বলে শোনা যাচ্ছে। মূলত তারা ব্যাংকটির পুরোপুরো নিয়ন্ত্রণ নিতেই শীর্ষ কর্তাদের পদত্যাগে বাধ্য করেছেন বলে গুঞ্জন রয়েছে।

এর আগে এ শিল্পগোষ্ঠী একই প্রক্রিয়ায় ইসলামী ব্যাংক ও সোস্যাল ইসলামী ব্যাংকের বেশিরভাগ মালিকানা নিয়ে নেয়।

সংশ্লিষ্টরা জানান, প্রথম দফায় গত ১৭ আগস্ট বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটিতে এবি ব্যাংকের এজিএম হওয়ার কথা ছিল। কিন্তু, ১৪ আগস্টের পর্ষদ সভায় তা বাতিল করা হয়।

এরপর সিদ্ধান্ত হয় ২১ ডিসেম্বর কুর্মিটোলা গলফ ক্লাবে এ দুটি সভা হবে। কিন্তু, শেষে এসে আবার স্থান পরিবর্তন করা হয়।

সর্বশেষ গত রোববার এজিএমের স্থান পরিবর্তন করে লা মেরিডিয়ান ঠিক করা হয়।

এফএ/আইএম

আরও পড়ুন...
এবি ব্যাংকের চেয়ারম্যানসহ ৩ শীর্ষ কর্মকর্তার পদত্যাগ

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad