দুই কোটি টাকা আত্মসাৎ, সোনালী ব্যাংক ডিজিএমসহ গ্রেফতার ৫

ঢাকা, বৃহস্পতিবার, ২৩ নভেম্বর ২০১৭ | ৯ অগ্রহায়ণ ১৪২৪

দুই কোটি টাকা আত্মসাৎ, সোনালী ব্যাংক ডিজিএমসহ গ্রেফতার ৫

জ্যেষ্ঠ প্রতিবেদক ৫:২৫ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৭

print
দুই কোটি টাকা আত্মসাৎ, সোনালী ব্যাংক ডিজিএমসহ গ্রেফতার ৫

ভুয়া কাগজপত্র দিয়ে সোনালী ব্যাংকের নোয়াখালী শাখা থেকে ১ কোটি ৯৭ লাখ ১৬ হাজার ৭০০ টাকা আত্মসাতের মামলায় সোনালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) মীর আবদুল লতিফসহ পাঁচজনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার দুপুরে নোয়াখালী জেলার মাইজদী এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

.

জানা গেছে, দুদকের সমন্বিত জেলা কার্যালয় নোয়াখালীর উপ-পরিচালক মো. তালেবুর রহমানের নেতৃত্বে সহকারী পরিচালক মো. মশিউর রহমান আসামিদের গ্রেফতার করেন।

গ্রেফতার আসামিরা হলেন- সোনালী ব্যাংকের ডিজিএম মীর আবদুল লতিফ, সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের সংস্থাপন ও প্রকৌশল বিভাগের সুপারিনটেনডেন্ট ইঞ্জিনিয়ার মো. সামছুদ্দোহা নাহাদ, সোনালী ব্যাংকের নোয়াখালীর সুবর্ণচর চরবাটা শাখার সিনিয়র অফিসার জাকের উল্লাহ্, সোনালী ব্যাংক ফেনী সদর উপজেলা শাখার এওজি গ্রেড-২ (ক্যাশ) এমএ রহমান এবং সোনালী ব্যাংক নোয়াখালীর সুবর্ণচর শাখার এসপিও ও ব্যবস্থাপক মো. মোশতাক আহম্মেদ সিদ্দিকী।

মামলার অভিযোগপত্রে বলা হয়েছে, আসামিরা অর্থাৎ অভিযুক্ত গ্রাহক ও ব্যাংক কর্মকর্তাদের পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে দুর্নীতি, প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে মাছ প্লেজ না করে ভুয়া প্লেজ লেটার ব্যাংকে দাখিল করে সোনালী ব্যাংক লি. নোয়াখালী শাখার কর্মকর্তাদের দিয়ে বিল-ভাউচার তৈরি করিয়ে ঋণের নামে ১ কোটি ৯৭ লাখ ১৬ হাজার ৭০০ টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করে।

এফএ/এমএসআই

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad