দুই কোটি টাকা আত্মসাৎ, সোনালী ব্যাংক ডিজিএমসহ গ্রেফতার ৫

ঢাকা, সোমবার, ১৮ জুন ২০১৮ | ৪ আষাঢ় ১৪২৫

দুই কোটি টাকা আত্মসাৎ, সোনালী ব্যাংক ডিজিএমসহ গ্রেফতার ৫

জ্যেষ্ঠ প্রতিবেদক ৫:২৫ অপরাহ্ণ, অক্টোবর ২৩, ২০১৭

print
দুই কোটি টাকা আত্মসাৎ, সোনালী ব্যাংক ডিজিএমসহ গ্রেফতার ৫

ভুয়া কাগজপত্র দিয়ে সোনালী ব্যাংকের নোয়াখালী শাখা থেকে ১ কোটি ৯৭ লাখ ১৬ হাজার ৭০০ টাকা আত্মসাতের মামলায় সোনালী ব্যাংকের উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) মীর আবদুল লতিফসহ পাঁচজনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার দুপুরে নোয়াখালী জেলার মাইজদী এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করা হয়।

জানা গেছে, দুদকের সমন্বিত জেলা কার্যালয় নোয়াখালীর উপ-পরিচালক মো. তালেবুর রহমানের নেতৃত্বে সহকারী পরিচালক মো. মশিউর রহমান আসামিদের গ্রেফতার করেন।

গ্রেফতার আসামিরা হলেন- সোনালী ব্যাংকের ডিজিএম মীর আবদুল লতিফ, সোনালী ব্যাংকের প্রধান কার্যালয়ের সংস্থাপন ও প্রকৌশল বিভাগের সুপারিনটেনডেন্ট ইঞ্জিনিয়ার মো. সামছুদ্দোহা নাহাদ, সোনালী ব্যাংকের নোয়াখালীর সুবর্ণচর চরবাটা শাখার সিনিয়র অফিসার জাকের উল্লাহ্, সোনালী ব্যাংক ফেনী সদর উপজেলা শাখার এওজি গ্রেড-২ (ক্যাশ) এমএ রহমান এবং সোনালী ব্যাংক নোয়াখালীর সুবর্ণচর শাখার এসপিও ও ব্যবস্থাপক মো. মোশতাক আহম্মেদ সিদ্দিকী।

মামলার অভিযোগপত্রে বলা হয়েছে, আসামিরা অর্থাৎ অভিযুক্ত গ্রাহক ও ব্যাংক কর্মকর্তাদের পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে দুর্নীতি, প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে মাছ প্লেজ না করে ভুয়া প্লেজ লেটার ব্যাংকে দাখিল করে সোনালী ব্যাংক লি. নোয়াখালী শাখার কর্মকর্তাদের দিয়ে বিল-ভাউচার তৈরি করিয়ে ঋণের নামে ১ কোটি ৯৭ লাখ ১৬ হাজার ৭০০ টাকা উত্তোলনপূর্বক আত্মসাৎ করে।

এফএ/এমএসআই

 
.




আলোচিত সংবাদ