ব্যাংকিং সেবায় বিলম্ব হলে মোবাইল অ্যাপসে অভিযোগ

ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮ | ১০ আষাঢ় ১৪২৫

ব্যাংকিং সেবায় বিলম্ব হলে মোবাইল অ্যাপসে অভিযোগ

পরিবর্তন প্রতিবেদক ৭:২৬ অপরাহ্ণ, মার্চ ১১, ২০১৮

print
ব্যাংকিং সেবায় বিলম্ব হলে মোবাইল অ্যাপসে অভিযোগ

দেশের তফসিলি ব্যাংকে যে কোনো ধরনের ব্যাংকিং সেবা পেতে বিলম্ব হলে গ্রাহকরা এখন থেকে সরাসরি মোবাইল অ্যাপসের মাধ্যমে বাংলাদেশ ব্যাংকে অভিযোগ জানাতে পারবেন।

রোববার ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্টের উদ্যোগে মোবাইল অ্যাপসটি উদ্বোধন করেন বাংলাদেশ ব্যাংক গভর্নর ফজলে কবির।

এসময় ফাইন্যান্সিয়াল ইন্টিগ্রিটি অ্যান্ড কাস্টমার সার্ভিসেস ডিপার্টমেন্টের বার্ষিক প্রতিবেদন ২০১৬-২০১৭ এর মোড়কও উন্মোচন করেন তিনি।

প্রতিবেদনে বলা হয়, ২০১৬-২০১৭ অর্থবছরে ব্যাংকিং সেবা নিয়ে টেলিফোনে ১,৩৬২টি অভিযোগ আসে। এছাড়া লিখিতভাবে ২,১৬৪টি অভিযোগ আসে। সবমিলিয়ে বছরটিতে ৩,৫২১টি অভিযোগ গ্রহণ করে বাংলাদেশ ব্যাংক।

প্রায় সবগুলো অভিযোগই নিষ্পত্তি করা হয়েছে বলে প্রতিবেদনে দাবি করা হয়েছে।

প্রাপ্ত অভিযোগের অধিকাংশ ছিল সাধারণ ব্যাংকিং সংক্রান্ত যা মোট অভিযোগের ৪০.৫৩ ভাগ। দ্বিতীয় অবস্থানে রয়েছে ঋণ ও অগ্রিম সংক্রান্ত অভিযোগ (১৫.৮২ ভাগ)। তারপর রয়েছে ট্রেড বিল সংক্রান্ত অভিযোগ ১৫.০২ ভাগ।

এছাড়া ডেবিট/ক্রেডিট কার্ড সংক্রান্ত  অভিযোগ ৯.২৩ ভাগ, মোবাইল ব্যাংকিং সংক্রান্ত ২.৪৭ ভাগ, ব্যাংক গ্যারান্টি সংক্রান্ত ২.৩৯ ভাগ, রেমিট্যান্স সংক্রান্ত ১.৮৫ ভাগ এবং বিবিধ অভিযোগ ছিল ১২.৭০ ভাগ।

এফএ/এমএসআই

 
.




আলোচিত সংবাদ