‘এ বছরই ১ নম্বর সোনালী ব্যাংক’

ঢাকা, রবিবার, ১৯ আগস্ট ২০১৮ | ৪ ভাদ্র ১৪২৫

‘এ বছরই ১ নম্বর সোনালী ব্যাংক’

জ্যেষ্ঠ প্রতিবেদক ১০:১০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০৩, ২০১৮

‘এ বছরই ১ নম্বর সোনালী ব্যাংক’

সোনালী ব্যাংক চলতি বছরের মধ্যেই সকল বিবেচনায় দেশের ১ নম্বর ব্যাংকের অবস্থানে পৌঁছে যাবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন ব্যাংকটির চেয়ারম্যান মো. আশরাফুল মকবুল।

রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট অব বাংলাদেশ (আইডিইবি) ভবনে সোনালী ব্যাংকের বার্ষিক সম্মেলনে শনিবার এ কথা বলেন তিনি।

আশরাফুল মকবুল বলেন, স্বাধীনতার পর থেকে সমৃদ্ধ দেশ গড়তে সোনালী ব্যাংক কাজ করে আসছে। ১২শ’র অধিক শাখার মাধ্যামে গ্রাম-গঞ্জে ব্যাংকিং সেবা দিয়ে আসছে।

তিনি আরও বলেন, গত বছর আমরা ঘুরে দাঁড়িয়েছি। ৩০ জুন ২০১৬ সালে আমাদের আমনত ছিল ৯৩ হাজার ৩৯৯ কোটি টাকা। ৩১ ডিসেম্বর ২০১৭ সালে সেটি দাঁড়িয়েছে ১ লাখ ৪ হাজার ৯৮৭ কোটি টাকা। ঋণ প্রবাহ ৩৫ হাজার ৯৬৭ কোটি টাকা থেকে বেড়ে ৪২ হাজার ২৭৬ কোটি টাকা হয়েছে। শ্রেণিকৃত ঋণ আদায় ৬০৩ কোটি থেকে বেড়ে হয়েছে ১ হাজার ১৯১ কোটি টাকা। অপারেটিং লস ছিল ৩৪৭ কোটি টাকা, এ বছর তা ১১৮৭ কোটি টাকা লাভ হয়েছে। লোকসানি শাখা ২৭৪ থেকে কমে ১৮১টিতে এসেছে। সোলালী ব্যাংক কর্মকর্তা ও কর্মীদের নিরলস চেষ্টায় এ অর্জন সম্ভব হয়েছে।

এ সময় অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান, বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. ইউনুসুর রহমান, সোনালী ব্যাংককের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ওবায়েদ উল্লাহ আল মাসুদসহ আরো অনেকেই উপস্থিত ছিলেন।

এইচকে/এমএসআই