এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ তিনজন গ্রেফতার

ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | ১০ ফাল্গুন ১৪২৪

এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ তিনজন গ্রেফতার

পরিবর্তন প্রতিবেদক ৭:০৯ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০১৮

print
এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ তিনজন গ্রেফতার

বিদেশে ১৬৫ কোটি টাকা পাচারের অভিযোগে এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হকসহ তিনজনকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। বৃহস্পতিবার বিকেলে দুদকের সহকারী পরিচালক মো. গুলশান আনোয়রের নেতৃত্বে দুদকের একটি টিম ঢাকার মৎস ভবন এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করে বলে নিশ্চিত করেন দুদকের (উপ-পরিচালক) জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য।

গ্রেফতার বাকিরা হলেন- ব্যাংকের হেড অব ট্রেজারি আবু হেনা মোস্তফা কামাল এবং ব্যবসায়ী মো. সাইফুল হক।

গ্রেফতারের আগে দুদকের পক্ষ থেকে মতিঝিল থানায় ১৬৫ কোটি টাকা পাচারের ঘটনায় এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যান এম ওহিদুল হকসহ ৭ কর্মকর্তা ও এক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়।

মামলার অন্য আসামিরা হচ্ছেন- আটলান্টিক এন্টারপ্রাইজের মালিক সাইফুল হক, ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক শামীম আহমেদ চৌধুরী, সাবেক ব্যবস্থাপনা পরিচালক ফজলুর রহমান, হেড অব কর্পোঃ ট্রেজারি এন্ড এএলএম আবু হেনা মোস্তফা কামাল, ইপিজেড চট্রগ্রাম শাখার হেড অব ওবিইউ মোহাম্মদ লোকমান, ভিপি হেড অব কর্পোঃ ট্রেজারি এন্ড এএলএম মোহাম্মদ মাহফুজু উল ইসলাম ও ব্যাংকের সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মো. নুরুল আজিম।

অর্থ পাচারের ওই অভিযোগে গত ২৮ ডিসেম্বর ব্যাংকটির সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক এম ফজলার রহমানকে এবং ৩১ ডিসেম্বর ব্যাংকটির সাবেক এমডি শামীম আহমেদ চৌধুরী ও ব্যাংকের ফাইন্যান্সিয়াল ইনস্টিটিউশন অ্যান্ড ট্রেজারি শাখার প্রধান আবু হেনা মোস্তফা কামালকে জিজ্ঞাসাবাদ করা হয়।

গত ২ জানুয়ারি তারিখে ব্যাংকটির পাঁচ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ করা হয়।

এছাড়া ৮ জানুয়ারি ব্যাংকের পরিচালক বি বি সাহা রায় ও ব্যাংকটির গ্রাহক ব্যবসায়ী সাইফুল হককে জিজ্ঞাসাবাদ করে।

আসামিরা ভূয়া অফসোর কোম্পানিতে বিনিয়োগের আড়ালে বাংলাদেশি প্রায় ১৬৫ কোটি টাকা পরস্পরের যোগসাজশে এবি ব্যাংকের চট্টগ্রামের ইপিজেড শাখার অফশোর ব্যাংকিং ইউনিট খেকে দুবাইয়ে পাচার করে আত্মসাৎ করেন।

টিএটি/এএসটি

আরো পড়ুন...
এবি ব্যাংকের সাবেক চেয়ারম্যানসহ ৮ জনের বিরুদ্ধে মামলা
দুদকে এবি ব্যাংকের ৫ কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ

 

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad