মেজবাহ-শিরিনই ১০০ মিটার স্প্রিন্টে সেরা

ঢাকা, বুধবার, ২৫ এপ্রিল ২০১৮ | ১২ বৈশাখ ১৪২৫

মেজবাহ-শিরিনই ১০০ মিটার স্প্রিন্টে সেরা

পরিবর্তন প্রতিবেদক ১০:৩০ অপরাহ্ণ, ডিসেম্বর ২৪, ২০১৭

print
মেজবাহ-শিরিনই ১০০ মিটার স্প্রিন্টে সেরা

৪১ তম জাতীয় অ্যাথলেটিকসে ফের দেশের দ্রুততম মানব-মানবীর খেতাব জিতলেন মেজবাহ আহমেদ ও শিরিন আক্তার। রোববার প্রতিযোগীতার শেষ দিনে অনুষ্ঠিত হয় অ্যাথলেটিকসের সবচেয়ে আকর্ষণীয় ইভেন্ট ১০০ মিটার স্প্রিন্টের প্রতিযোগিতা। যেখানে ছেলেদের বিভাগে ১০ দশমিক ৭৮ সেকেন্ড সময় নিয়ে সেরার মুকুট পড়েন মেজবাহ। আর মেয়েদের বিভাগে সেরা হতে ১২ দশমিক ২৭ সেকেন্ড সময় নিয়ে সেরা হন শিরিন।

১০০ মিটার স্প্রিন্টে মেজবাহর এটি টানা টানা সাতবার সেরা হওয়া। ফলে সাবেক দ্রুততম মানব মোশাররফ হোসেন শামীমের রেকর্ড ছুঁলেন তিনি। সেরা হওয়ার লড়াইয়ে মেজবাহ পেছনে ফেলেন আব্দুর রউফকে। ১০ দশমিক ৭৯ সেকেন্ড সময় নিয়ে দ্বিতীয় অর্থাৎ রুপা জেতেন রউফ। ১১.০৭২ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জিতেছেন শরিফুল ইসলাম।

অন্যদিকে টানা ছয়বার দেশের দ্রুততম মানবী হওয়ার পথে শিরিন পেছনে ফেলেন সোহাগী আক্তারকে। তিনি ১১.৪৪০ সেকেন্ড সময় নিয়ে রুপা জিতেন। ১২.৬২৬ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ জিতেছেন সুস্মিতা ঘোষ।

তিন দিনের প্রতিযোগিতা শেষে ১৫টি সোনা, ২১টি রুপা ও ১১টি ব্রোঞ্জ মিলিয়ে মোট ৪৭টি পদক নিয়ে দলগতভাবে সেরা হয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। ৫টি সোনা, ৯টি রুপা ও ৮টি ব্রোঞ্জ নিয়ে দ্বিতীয় হয়েছে বাংলাদেশ নৌবাহিনী। তৃতীয় হওয়া বাংলাদেশ জেল জিতেছে ১টি সোনা, ২টি রুপা ও ৫টি ব্রোঞ্জ পদক।

টিএআর

 
.




আলোচিত সংবাদ

nilsagor ad