হিট জিতে শেষ দৌড়ের জন্য প্রস্তুত বোল্ট

ঢাকা, বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৫

হিট জিতে শেষ দৌড়ের জন্য প্রস্তুত বোল্ট

পরিবর্তন ডেস্ক ৫:১০ অপরাহ্ণ, আগস্ট ১২, ২০১৭

print
হিট জিতে শেষ দৌড়ের জন্য প্রস্তুত বোল্ট

সাধারণত এমন বড় আসরে ৪x১০০ মিটার রিলের হিটে দৌড়ান না উসাইন বোল্ট। অলিম্পিকেও দৌড়াননি। কিন্তু জীবনের শেষ দৌড়ের আগে আরেকটি বার বুঝি ট্র্যাকে নামতে চাইলেন। শনিবার লন্ডন স্টেডিয়ামে ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে তাই নেমে পড়লেন বজ্রবিদ্যুৎ। আর সেখানে দেশ জ্যামাইকার তাকে দরকারও ছিল। দেশকে হিট জিতিয়ে ফাইনালে নিলেন বিশ্ব ইতিহাসের সেরা স্প্রিন্টার। আর বোল্টের শেষ দৌড়ের সাক্ষী হতে বাংলাদেশ সময় রাত তিনটায় আপনাকে চোখ রাখতে হবে লন্ডনের ট্র্যাকে। তখন ফাইনাল।

 

শেষ ১০০ মিটার স্প্রিন্টে পারেননি বোল্ট। এই লন্ডনেই অজেয় থেকে বিশ্ব ইতিহাসের দ্রুততম স্পিন্টারের বিদায় নেওয়া হয়নি। ওখানে সেদিন তৃতীয় হয়েছিলেন। জাস্টিন গ্যাটলিন চ্যাম্পিয়ন হয়েছিলেন ঐতিহাসিক এই দৌড়ে। ক্রিস্টিয়ান কোলম্যান হয়েছিলেন দ্বিতীয়। তবে এদিন রিলের হিটে দেশকে জিতিয়ে বোল্ট বললেন, 'সবকিছুর চেয়ে এই রিলেটা উপভোগ করলাম। দেখি কি হয়। এখানে যা প্রাণ আর প্রেষণা তাতে বিষন্ন হওয়ার উপায় নেই। অসাধারণ লাগছে।'

লন্ডনে এদিন ৪x১০০ মিটার রিলের প্রথম হিট জিতে আমেরিকাকে ফাইনালে নিলেন গ্যাটলিন। সেকেন্ড লেগে দৌড়েছেন। তাদের সময় লেগেছে ৩৭.৭০ সেকেন্ড। এরপরই বোল্টদের পালা। অ্যাংকর লেগে বোল্টের হাতে যখন ব্যাটন এলো তখন জ্যামাইকা পিছিয়ে। বোল্ট প্রবল গতিতে ছুটলেন। ছাড়িয়ে গেলেন প্রতিদ্বন্দ্বীদের। ৩৭.৯৫ সেকেন্ডে রেস শেষ করলো জ্যামাইকা। ওটি জিতলেন বোল্ট। আমেরিকার পেছনে থেকে হিটের দ্বিতীয় দ্রুততম টাইমিং এটা। আর এমন দিনে লন্ডনের দিকেই ক্রীড়ামোদী ও বোল্ট প্রেমিকদের চোখ থাকবে। ৮ বারের অলিম্পিক চ্যাম্পিয়নের শেষ লড়াই বলে কথা।

ক্যাট

 
.

Best Electronics Products



আলোচিত সংবাদ

nilsagor ad