এক কিংবদন্তির মর্মান্তিক বিদায়

ঢাকা, সোমবার, ২৪ ফেব্রুয়ারি ২০২০ | ১২ ফাল্গুন ১৪২৬

এক কিংবদন্তির মর্মান্তিক বিদায়

পরিবর্তন ডেস্ক ৫:৪১ অপরাহ্ণ, জানুয়ারি ২৭, ২০২০

এক কিংবদন্তির মর্মান্তিক বিদায়

কোবি ব্রায়ান্ট (১৯৭৮-২০২০)

রোববার হেলিকপ্টার দুর্ঘটনায় নিহত হয়েছেন আমেরিকার কিংবদন্তি বাস্কেটবল খেলোয়াড় কোবি ব্রায়ান্ট। একই সঙ্গে নিহত হয়েছেন ব্রায়ান্টের ১৩ বছর বয়সী কন্যা জিয়ান্না মারিয়া।

দুর্ঘটনায় সময় নিজের ব্যক্তিগত হেলিকপ্টারে ৯ জন আরোহী সহ ভ্রমণ করছিলেন ৪১ বছর বয়সী ব্রায়ান্ট। তারা ব্রায়ান্টের মেয়ের এক বাস্কেটবল ম্যাচ দেখতে যাচ্ছিলেন। ক্যালিফোর্নিয়া থেকে ৩০ মাইল পশ্চিমে লাস ভারজেনের এক মাঠে বিধ্বস্ত হয় হেলিকপ্টারটি।

এখনো দুর্ঘটনার কারণ জানা যায়নি। তবে এক প্রত্যক্ষদর্শীর বরাত দিয়ে বিসিবি অন লাইন জানিয়েছে, বিকট শব্দ করে হঠাৎ হেলিকপ্টারটি একটা মাঠে পড়ে যায়। এসময় তাতে আগুন ছড়িয়ে পড়ে।

এনবিএর সর্বকালের সেরা খেলোয়াড় বিবেচনা করা হয় ব্রায়ানকে। ১৯৯৬ সালে কোর্টে পা রাখার পর দীর্ঘ দুই দশক দাপটের সঙ্গে খেলে যান তিনি। ২০১৬ সালে অবসরে যান এই তিনি। ২০০৮ ও ২০১২ সালে যুক্তরাষ্ট্রের হয়ে অলিম্পিকে স্বর্ণও জেতেন তিনি।

ব্রায়ান্টের মৃত্যুতে যুক্তরাষ্ট্রে শোকের ছায়া নেমে এসেছে, বিভিন্ন ক্ষেত্রের তারকা এবং খেলোয়াড়েরা শোক জানিয়ে বার্তা দিয়েছেন। যুক্তরাষ্ট্র জুড়ে সব বাস্কেটবল মাঠে ব্রায়ান্টের স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়েছে।

পিএ

আরো পড়ুন : কোবি ব্রায়ান্টের মৃত্যুতে শোকের ছায়া ক্রিকেটাঙ্গনে

 

খেলাধুলা: আরও পড়ুন

আরও