রোহিঙ্গাদের সমর্থন আল-কায়েদার; নেবে প্রতিশোধ

ঢাকা, শুক্রবার, ২৪ নভেম্বর ২০১৭ | ১০ অগ্রহায়ণ ১৪২৪

রোহিঙ্গাদের সমর্থন আল-কায়েদার; নেবে প্রতিশোধ

পরিবর্তন ডেস্ক ৪:৩৬ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৩, ২০১৭

print
রোহিঙ্গাদের সমর্থন আল-কায়েদার; নেবে প্রতিশোধ

জঙ্গি সংগঠন আল কায়েদা মিয়ানমারে নির্যাতিত সংখ্যালঘু মুসলিম রোহিঙ্গাদের প্রতি সমর্থন জানিয়েছে। ব্রিটিশ সংবাদসংস্থা রয়টার্স জানায়, রোহিঙ্গা মুসলমানদের রাখাইন থেকে বিতারিত করার অপরাধের জন্য মিয়ানমারকে কঠিন শাস্তি ভোগ করতে হবে বলে জানিয়েছে জঙ্গি সংগঠনটি।

.

মিয়ানমারের নিরাপত্তা বাহিনীর উপর গত ২৫ আগস্ট রোহিঙ্গা বিদ্রোহীরা হামলা চালায়। ওই ঘটনার পর জঙ্গি দমনের নামে নিরাপত্তা বাহিনী রোহিঙ্গা জাতি নিধনে নামে। তাদের হত্যা, ধর্ষণ ও নির্যাতনের ভয়াবহতায় এপর্যন্ত প্রায় ৪ লাখ রোহিঙ্গা সীমান্ত পেরিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। প্রায় ৩ হাজার রোহিঙ্গা প্রাণ হারিয়েছে।

যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ারে ৯/১১ এ হামলা চালানো জঙ্গি সংগঠনটি রোহিঙ্গাদের রক্ষায় সব মুসলিম দেশকে ত্রাণের পাশাপাশি অস্ত্র এবং সেনা সহায়তা দেয়ার আহ্বান জানায়।

পর্যবেক্ষক সংস্থা সাইট মনিটরিং’র ওয়েবসাইটে প্রকাশিত বিবৃতিতে আল কায়েদা জানায়, ‘আমাদের মুসলিম ভাইদের সাথে মারাত্মক আচরণ করা হচ্ছে। কাজেই এদের শাস্তি না দিয়ে রেহাই দেয়া হবে না। রোহিঙ্গা মুসলিম ভাইদের সঙ্গে যা যা করা হয়েছে, মিয়ানমার সরকারকেও তার স্বাদ নিতে হবে।’

খুব শীঘ্রই মিয়ানমারে তার নজির স্থাপন করা হবে বলেও হুঁশিয়ারী দেয় আল কায়েদা।

বিবৃতিতে আল কায়েদা মিয়ানমারে নির্যাতিত মুসলিম ভাইদের রক্ষায় প্রতিবেশি বাংলাদেশ, ভারত, পাকিস্তান এবং ফিলিপাইনের ভাইদের প্রস্তুত হওয়ার আহ্বান জানিয়েছে। একই সঙ্গে মিয়ানমার বাহিনীকে প্রতিহত করতে রোহিঙ্গাদের প্রশিক্ষণের ব্যবস্থা করারও পরামর্শ দিয়েছে।  

এদিকে, আল কায়েদা হুমকি দেয়ার আগেই তার আলামত টের পেয়েছিল মিয়ানমার সরকার। বোমা হামলা হওয়ার আশঙ্কায় আগে থেকেই রাজধানীসহ অন্যান্য শহরগুলোতে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

কেবিএ

print
 

আলোচিত সংবাদ

nilsagor ad