চীনে করোনায় মৃত্যু বেড়ে ২৭১৫, আক্রান্ত ৮০ হাজার
Back to Top

ঢাকা, রবিবার, ২৯ মার্চ ২০২০ | ১৫ চৈত্র ১৪২৬

চীনে করোনায় মৃত্যু বেড়ে ২৭১৫, আক্রান্ত ৮০ হাজার

পরিবর্তন ডেস্ক ২:১৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৬, ২০২০

চীনে করোনায় মৃত্যু বেড়ে ২৭১৫, আক্রান্ত ৮০ হাজার

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত কেবল চীনেই ২ হাজার ৭১৫ জনের মৃত্যু হয়েছে। সেই সাথে এ ভাইরাসে ৮০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন।

গত বছরের শেষের দিকে সংক্রমিত হওয়া করোনাভাইরাস থেকে সৃষ্ট রোগকে কোভিড-১৯ নামে উল্লেখ করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। খবর: ইউএনবি

বিভিন্ন দেশের স্বাস্থ্য কর্তৃপক্ষের দেয়া তথ্য অনুযায়ী সর্বশেষ বুধবার পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা জানিয়েছে বেইজিং।

চীন: দেশটির মূল ভূখণ্ডে ৭৮ হাজার ৬৪ জন আক্রান্তের মধ্যে ২ হাজার ৭১৫ জনের মৃত্যু হয়েছে, যাদের বেশিরভাগই হুবেই প্রদেশের বাসিন্দা, যেখানে প্রাণঘাতি এ ভাইরাসটির উৎপত্তি হয়েছিল।

হংকং: আক্রান্ত ৮১, মৃত্যু ২; ম্যাকাও: আক্রান্ত ১০; দক্ষিণ কোরিয়া: আক্রান্ত ১ হাজার ১৪৬, মৃত্যু ১১; জাপান: আক্রান্ত ৮৬১, মৃত্যু ৫; ইতালি: আক্রান্ত ৩২৩, মৃত্যু ১১; ইরান: আক্রান্ত ৯৫, মৃত্যু ১৫; সিঙ্গাপুর: আক্রান্ত ৯১; থাইল্যান্ড: আক্রান্ত ৪০; যুক্তরাষ্ট্র: আক্রান্ত ৫৭; তাইওয়ান: আক্রান্ত ৩১, মৃত্যু ১; অস্ট্রেলিয়া: আক্রান্ত ২৩; মালয়েশিয়া: ২২; বাহরাইন: ২৬; ভিয়েতনাম: ১৬; জার্মানি: ১৭; সংযুক্ত আরব আমিরাত: ১৩; যুক্তরাজ্য: ১৩; ফ্রান্স: আক্রান্ত ১৪, মৃত্যু ১; কানাডা: আক্রান্ত ১১; কুয়েত: আক্রান্ত ১২; ইরাক: আক্রান্ত ৫; ফিলিপাইন: আক্রান্ত ৩, মৃত্যু ১; ভারত: আক্রান্ত ৩ ও স্পেন: আক্রান্ত ৬।

এছাড়া করোনাভাইরাসে রাশিয়া, ইসরাইল, ওমান ও অস্ট্রিয়ায় দুইজন করে এবং লেবানন, বেলজিয়াম, নেপাল, শ্রীলংকা, সুইডেন, কম্বোডিয়া, ফিনল্যান্ড, মিশর, আলজেরিয়া, আফগানিস্তান, ক্রোয়েশিয়া ও সুইজারল্যান্ডে একজন করে আক্রান্ত হয়েছেন।

এসবি

 

আন্তর্জাতিক: আরও পড়ুন

আরও