ইরানে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস, মৃত্যু ৪
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ | ২৫ চৈত্র ১৪২৬

ইরানে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস, মৃত্যু ৪

পরিবর্তন ডেস্ক ১১:৩২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২০

 ইরানে ছড়িয়ে পড়ছে করোনাভাইরাস, মৃত্যু ৪

ইরানে করোনাভাইরাসে চারজন মারা যাওয়ার পর ভাইরাসটির সংক্রমণরোধে তেহরানের গ্র্যান্ড বাজারে প্রতিরক্ষামূলক মাস্ক ব্যবহার করে চলাচল করছে মানুষ। ছবি: রয়টার্স 

চীন থেকে উদ্ভুত নভেল করোনাভাইরাস এবার ইরানেও ছড়িয়ে পড়ছে। ইতোমধ্যেই কয়েকটি শহরে প্রাণঘাতী এ ভাইরাস ছড়িয়ে যাওয়ার খবর দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

ইরানি সংবাদমাধ্যম পার্সটুডের প্রতিবেদনে বলা হয়েছে, এরই মধ্যে চার জনের মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য মন্ত্রণালয় নিশ্চিত করেছে।

স্বাস্থ্য কর্তৃপক্ষ জানিয়েছে, ভাইরাসটির প্রাদুর্ভাব শুরু হয়েছে কোম শহর থেকে। নতুন করে আরও ১৩ জনের দেহে এ ভাইরাস সংক্রমণ নিশ্চিত হওয়া গেছে। সব মিলে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ১৮ জনে দাঁড়িয়েছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা মিনু মোহরেজ জানিয়েছেন, কোম শহর থেকে মানুষের চলাচলের মধ্য দিয়ে ভাইরাস তেহরান, বাবোল, আরাক, ইসফাহান, রাস্ত এবং অন্যান্য শহরে ছড়িয়ে গেছে।

“ইরানের সব শহরেই এ ভাইরাসের অস্তিত্ব থাকাও সম্ভব”, বলেছেন মোহরেজ। তবে রাজধানী তেহরান থেকে ১২০ কিলোমিটার দক্ষিণের শহর কোমেই বেশি সংখ্যক মানুষ ভাইরাস আক্রান্ত হয়েছে।

নতুন আক্রান্তদের ৭ জনই কোমের। তেহরানে আক্রান্ত হয়েছে চারজন এবং গিলান প্রদেশে ২ জন আক্রান্ত হয়েছে বলে এক টুইটে জানিয়েছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের মুখপাত্র।

স্বাস্থ্য কর্মকর্তারা বৃহস্পতিবার কোম শহরে সব ধর্মীয় সমাবেশ বন্ধের ডাক দিয়েছেন। কোম শহরে কাজ করা চীনা শ্রমিকদের কাছ থেকেই সম্ভবত এ ভাইরাসটির প্রাদুর্ভাব ঘটেছে, বলছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তা মিনু মোহরেজ।

এমএফ/

 

আন্তর্জাতিক: আরও পড়ুন

আরও