ইরানে করোনাভাইরাসে ২ জনের মৃত্যু
Back to Top

ঢাকা, বৃহস্পতিবার, ৯ এপ্রিল ২০২০ | ২৬ চৈত্র ১৪২৬

ইরানে করোনাভাইরাসে ২ জনের মৃত্যু

পরিবর্তন ডেস্ক ১১:৫২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২০

ইরানে করোনাভাইরাসে ২ জনের মৃত্যু

চীন থেকে ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসে এবার ইরানে দু’জন মারা গেছেন।

বুধবার ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য কেন্দ্রের প্রধান কিয়ানুশ জাহানপুর জানিয়েছেন, “গত কয়েকদিন ধরে কোম শহরে শ্বাসকষ্টজনিত সমস্যার কারণে অনেকেই হাসপাতালে ভর্তি হয়েছেন।

এর মধ্যে দু’জনের দেহে প্রাথমিক পরীক্ষায় এই ভাইরাসের উপস্থিতি পাওয়া গেছে। দুঃখজনকভাবে দু’জনই মারা গেছেন। দু’জনেরই বয়স ছিল অনেক বেশি এবং হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান।”

গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথমবারের মতো ধরা পড়ে নভেল করোনাভাইরাস। এখন পর্যন্ত এটি আমেরিকা, ব্রিটেন, অস্ট্রেলিয়া, কানাডা, ফ্রান্স, জাপান, সৌদি আরব ও সংযুক্ত আরব আমিরাতসহ বিশ্বের অন্তত ২৮টির বেশি দেশে ছড়িয়ে পড়েছে।

চীনের উহান ‍শহরের একটি বন্যপ্রাণীর বাজার থেকে সর্ব প্রথম এই ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হয়। বর্তমানে বিশ্বের অন্তত ২৮টি দেশে ছড়িয়ে পড়েছে প্রাণঘাতি এই ভাইরাস।

বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারী) সকাল পর্যন্ত এ ভাইরাসের সংক্রমণে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২১২৮ জনে, যাদের মধ্যে ১০ জন ছাড়া বাকি সবার মৃত্যু ঘটেছে চীনে।

এছাড়া, শুধু চীনেই এ পর্যন্ত আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৭৪ হাজার ৫৭৬ জনে। আর সারা বিশ্বে আক্রান্তের সংখ্যা ৭৫ হাজার ছাড়িয়ে গেছে।

এমএফ/ 

 

আন্তর্জাতিক: আরও পড়ুন

আরও