মোগাদিসুতে গাড়ি বোমা হামলায় নিহত ১৮

ঢাকা, সোমবার, ২৫ জুন ২০১৮ | ১১ আষাঢ় ১৪২৫

মোগাদিসুতে গাড়ি বোমা হামলায় নিহত ১৮

পরিবর্তন ডেস্ক ১০:৩২ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০১৮

print
মোগাদিসুতে গাড়ি বোমা হামলায় নিহত ১৮

সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে দুটি পৃথক গাড়ি বোমা হামলায় অন্তত ১৮ জন নিহত হয়েছে। আহত হয়েছে ২০ জন। এ ছাড়া পাঁচ হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছে। শুক্রবার মোগাদিসুর প্রেসিডেন্ট প্রাসাদের কাছে এ হামলার ঘটনা ঘটে। দেশটির বিদ্রোহী সংগঠন আল শাবাব হামলার দায় স্বীকার করেছে।

পুলিশ ও অ্যাম্বুলেন্স সার্ভিসের বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স এক প্রতিবেদনে বলেছে, বিস্ফোরণের সময় প্রেসিডেন্ট প্রাসাদের কাছে গোলাগুলির ঘটনা ঘটে।

আমিন অ্যাম্বুলেন্সের পরিচালক আব্দিকাদির আব্দিরহমান জানান, আজ (শুক্রবার) রাতে আমরা বিস্ফোরণস্থল থেকে ১৮টি মরদেহ ও ২০ জনকে আহতাবস্থায় উদ্ধার করেছি।

পুলিশ বলছে, প্রেসিডেন্ট প্রাসাদের কাছে একটি চেকপয়েন্টে প্রথম বিস্ফোরণটি ঘটে, যখন পুলিশ ওই গাড়িটি আটকে দেয়। আর প্রেসিডেন্ট প্রাসাদ থেকে একটু দূরে একটি হোটেলের কাছে পার্ক করা গাড়িতে দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে।

আল শাবাব হামলার দায় স্বীকার করে বলেছে, তাদের হামলায় অন্তত ১৫ জন সেনা সদ্য নিহত হয়েছে। তবে এটি নিশ্চিত করা যায়নি বলে জানিয়েছে রয়টার্স।

প্রসঙ্গত, আলকায়েদা সংশ্লিষ্ট আল শাবাব সোমালিয়া সরকারকে উৎখাত করে ইসলামি শরিয়াহভিত্তিক সমাজ প্রতিষ্ঠার দাবিতে দীর্ঘদিন থেকে আন্দোলন করে আসছে।

আরপি

 
.




আলোচিত সংবাদ