রাবিতে ভর্তি পরীক্ষায় কমেছে আবেদন ফি
Back to Top

ঢাকা, সোমবার, ১৩ জুলাই ২০২০ | ২৯ আষাঢ় ১৪২৭

রাবিতে ভর্তি পরীক্ষায় কমেছে আবেদন ফি

রাবি প্রতিনিধি ১১:১৪ অপরাহ্ণ, আগস্ট ২৭, ২০১৯

রাবিতে ভর্তি পরীক্ষায় কমেছে আবেদন ফি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবিতে) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষায় ফি কমেছে। তবে বিভাগ পরিবর্তনের সুযোগ পাচ্ছে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা।

সোমবার বিকেলে প্রশাসন ভবনে উপাচার্যের উপস্থিতে ভর্তি উপ-কমিটির আলোচনা সভায় সর্বসম্মতিতে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  এ তথ্য নিশ্চিত করেছেন প্রক্টর প্রফেসর ড. লুৎফর রহমান।

তিনি আরো জানান,  উপচার্য  অধ্যাপক আবদুস সোবহান সোমবার বিকেলে ভর্তি উপ কমিটি সদস্য এবং ডিনদের সাথে আলোচনায় শিক্ষার্থীদের অবস্থা বিবেচনা করে ভর্তি ফি কমানোসহ বিভাগ পরিবর্তনের সুযোগ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়। প্রতিটি ইউনিট সব বিভাগের (বিজ্ঞান, বানিজ্য, মানিবিক) শিক্ষার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। নির্ধারিত ৩টি ইউনিটেই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। আবেদন ফি ১৯৮০ টাকা থেকে কমিয়ে ১২০০ টাকা নির্ধারণ করা হয়েছে।  প্রতি ইউনিটে ৩২ হাজার শিক্ষার্থী অংশগ্রহণ করতে পারবে।

প্রসঙ্গত,  এবারের ভর্তি পরীক্ষা বিভাগ পরিবর্তন ও আবেদন ফি বাড়ানো ফলে ভতিচ্ছু শিক্ষার্থীরা এবং বিশ্ববিদ্যালয় সংগঠনগুলো প্রতিবাদ জানিয়েছিল। উপচার্য হজ্জ পালনের জন্য বাহিরে থাকায় এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি।

এআরই

 

: আরও পড়ুন

আরও