মেধা তালিকায় থেকেও মেডিকেল ভর্তিতে হকারের ছেলে বঞ্চিত

ঢাকা, বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০১৮ | ৯ ফাল্গুন ১৪২৪

মেধা তালিকায় থেকেও মেডিকেল ভর্তিতে হকারের ছেলে বঞ্চিত

পরিবর্তন প্রতিবেদক ৩:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০৬, ২০১৮

print
মেধা তালিকায় থেকেও মেডিকেল ভর্তিতে হকারের ছেলে বঞ্চিত

মেধা তালিকায় থাকা সত্ত্বেও উত্তরা আধুনিক মেডিকেল কলেজে গরিব ও মেধাবী কোটায় ভর্তি না করার প্রতিবাদে মানববন্ধন করেছে জাতীয় সম্মিলিত হকার্স জোট। মঙ্গলবার দুপুর ১২টার দিকে জাতীয় প্রেস ক্লাবের সামনে সংগঠনটির পক্ষ থেকে এ মানববন্ধন করা হয়। মানববন্ধনে অভিযোগ করা হয়, পত্রিকা বিক্রেতা আব্দুস সালামের ছেলে শামসুদ্দিন সুমনের থেকেও কম নম্বর প্রাপ্ত শিক্ষার্থীকে কলেজ কর্তৃপক্ষ ভর্তির সুযোগ দিলেও সুমনকে দেয়া হয়নি।

এনিয়ে উত্তরা আধুনিক মেডিকেল কলেজ কর্তৃপক্ষের সঙ্গে বারবার যোগাযোগ করা হলেও কোনো সুফল পায়নি সুমন।

মানববন্ধনে বক্তারা বলেন, পত্রিকা বিক্রেতা আব্দুস সালামের সন্তান মো. শামসুদ্দীন সুমন এমবিবিএস ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করে। ৩০০ নম্বরের মধ্যে ২৬৩ দশমিক ২৫ পেয়ে জাতীয় মেধা তালিকায় ৬৯৬১ স্থান অধিকার করে। সরকারের নিয়মানুযায়ী উত্তরা আধুনিক মেডিকেল কলেজে গরিব ও মেধাবী কোটায় আবেদন করে সে। কিন্তু কলেজ কর্তৃপক্ষ গত ৩ জানুয়ারি ফলাফল প্রকাশ করে মেরিট স্কোরে ২৬৭ দশমিক ৭৫,  ২৬৪ দশমিক ৭৫,  ২৬১, ২৫৭ দশমিক ৫০ ও ২৫৭ দশমিক ২৫ থাকলেও মেরিট স্কোর ২৬৩ দশমিক ২৫ ছিল না।

বক্তারা বলেন, সুমন হকারের সন্তান বলেই কি তালিকায় তার নাম দেয়া হয়নি, নাকি ডোনেশনের নামে মোটা অংকের টাকা দিতে পারেনি, সেজন্য?

বক্তারা অভিযোগ করে বলেন, কলেজ প্রশাসনের একটি সিন্ডিকেট শিক্ষার্থীদের ভর্তির নামে কোটি কোটি টাকা হাতিয়ে নিচ্ছে।

অবিলম্বে সুমনকে মেডিকেল কলেজে ভর্তি করে নেয়া হোক এবং এ ঘটনার সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনা হোক। যদি তা না করা হয় তবে সারাদেশের হকারদের নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তুলে উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ঘেরাও করা হবে বলে সংগঠনটির পক্ষ থেকে হুঁশিয়ারি দেয়া হয়।

জাতীয় সম্মিলিত হকার্স জোটের নেতা মোহাম্মদ আলী হাওলাদারের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন  শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের নেতা ডা. ওয়াজেদুল ইসলাম খান, রাজেকুজ্জামান রতন, আব্দুল ওয়াহেদ, নাইমুল আহসান জুয়েল, হকার্স সংগ্রাম পরিষদের সদস্য সচিব সিকান্দার হায়াত, কামাল হোসোন প্রমুখ।

টিএটি/এএল

 
.

আলোচিত সংবাদ

nilsagor ad